রবিবার, ০৪:১৯ অপরাহ্ন, ২৭ অক্টোবর ২০২৪, ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ব্যাংকক যাওয়ার পথে বিমানবন্দরে আটক সাবেক ডিএমপি কমিশনার হলিউডে কাজের সময় নেই আলিয়ার রিমান্ড শেষে কারাগারে ব্যারিস্টার সুমন জাতীয় স্বার্থ রক্ষার ক্ষেত্রে ইরান ‘সীমারেখা’ মানবে না : পররাষ্ট্রমন্ত্রী এবার ইসরাইলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ হিজবুল্লাহর রাষ্ট্রপতি ইস্যুতে কোনো হটকারি সিদ্ধান্ত না নেয়ার আহ্বান মির্জা ফখরুলের হলুদ দুধ কাদের এড়িয়ে চলা উচিত, জানেন? অভিষেক-ঐশ্বরিয়ার বিয়ে টিকিয়ে রাখতে কাজলের টিপস ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’ রাষ্ট্রপতিকে যে কারণে সরানোর বিপক্ষে রিজভী ছাত্র-জনতার আন্দোলন দমাতে যারা নিষ্ঠুরতা দেখিয়েছে তাদের ছাড় নেই : আইজিপি

হামাসের হামলায় ২৯ নাগরিকের মৃত্যুর খবর নিশ্চিত করলো যুক্তরাষ্ট্র

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ২৬ বার পঠিত

ইসরাইলে হামাসের হামলায় দেশটির ২৯ জন নাগরিকের প্রাণহানির বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার শনিবার, ১৪ অক্টোবর জানিয়েছেন, ‘এখন, আমরা যুক্তরাষ্ট্রের ২৯ জন নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিতভাবে জানাতে পারি। আমরা ক্ষতিগ্রস্ত এবং তাদের সকলের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা জানাই। যুক্তরাষ্ট্রের নাগরিকদের কী অবস্থায় মৃত্যু হয়েছে বা মৃতদের পরিচয় সম্পর্কে আমরা এই সময়ে কিছু জানাবো না।’

মিলার আরো জানিয়েছেন, খবর পাওয়া যাচ্ছে না যুক্তরাষ্ট্রের এমন ১৫ জন নাগরিক ও একজন পার্মানেন্ট রেসিডেন্ট-এর ব্যাপারেও তারা অবগত আছেন। স্টেট ডিপার্টমেন্টের কর্মীরা তাদের পরিবারের সাথে যোগাযোগ রাখছেন।

তিনি জানান, যুক্তরাষ্ট্র সরকার তাদের খবর বের করার জন্য চব্বিশ ঘণ্টা কাজ করছে। সেই সাথে ইসরাইলের সাথে গোয়েন্দা তথ্য শেয়ার এবং পণবন্দীদের উদ্ধারের বিষয়ে ইসরেইলি সরকারকে পরামর্শ দেয়ার জন্য যুক্তরাষ্ট্র সরকারের নানা অংশের বিশেষজ্ঞদের মোতায়েন করাসহ বন্দী সঙ্কটের প্রতিটি দিক নিয়ে ইসরাইলের সরকারের সাথে কাজ করছে তার দেশের সরকার। গোপনীয়তা রক্ষা এবং নিরাপত্তার কারণে আর কোনো মন্তব্য করবেন না বলেও জানান মিলার।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের অনুমান, ১ লাখ ৬০ হাজার থেকে ১ লাখ ৭০ হাজার আমেরিকান ইসরাইলে রয়েছেন, পর্যটক বা অন্য কোনো কাজের কারণে অবস্থান করছেন। আনুমানিক ৫০০ থেকে ৬০০ আমেরিকান নাগরিক গাজায় রয়েছেন। তাদের মধ্যে অনেকেই ত্রাণ কর্মী হিসেবে কাজ করছেন বা আত্মীয়দের সাথে সাক্ষাৎ করতে এসেছেন।

গত ৭ অক্টোবর হামাস আকস্মিক হামলা শুরু করার পর থেকে এই যুদ্ধে উভয় পক্ষের কমপক্ষে ৩ হাজার ২০০ জন প্রাণ হারিয়েছে।
সূত্র : ভয়েস অফ আমেরিকা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com