অন্য ভাষায় :
সোমবার, ০১:৫৩ অপরাহ্ন, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ইংল্যান্ডে র সিনেমা হলগুলো ‘মুসলিম বিদ্বেষী’ ভারতীয় ছবি দেখাতে পারবে না

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৫ মে, ২০২৩
  • ৫১ বার পঠিত

ইংল্যান্ডে মুক্তি পেল না মুসলিম বিদ্বেষসহ শত বিতর্কে জর্জরিত ভারতের ছবি ‘দ্য কেরালা স্টোরি’। তবুও বক্স অফিসে বেশ ভালো করছে সুদীপ্ত সেন পরিচালিত ছবিটি। মাত্র ৯ দিনেই দেশে ১০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলেছে আদা শর্মার এই ছবি।

দেশে ফাটাফাটি সাফল্য পাওয়ার পর ১২ মে এটি ৪০টির বেশি দেশে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে অন্যান্য দেশের মতো ইংল্যান্ডেও এটি মুক্তি পাওয়ার কথা থাকলেও নির্দিষ্ট দিনে সেখানে মুক্তি পেল না ছবিটি। যদিও সেখানে ক্ষমতায় রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক।

ব্রিটিশ বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের (বিবিএফসি) পক্ষ থেকে দেরি করায় এই ছবি সে দেশে মুক্তি পেতে দেরি হচ্ছে বলে জানা গেছে।

একজন ব্রিটিশ সিনেমা অপারেটর জানিয়েছেন, এই ছবির প্রদর্শন আটকে গেছে কারণ এখনো এই ছবিতে কোনো এজ রেটিং পড়েনি। তাই ১২ মে মুক্তি পেল না এই ছবি।

বিবিএফসির পক্ষ থেকে তাদের টুইটার হ্যান্ডেলে জানানো হয়েছে, এখন এই ছবির ক্লাসিফিকেশন চলছে।

তারা আরো জানিয়েছে, একবার দ্য কেরালা স্টোরি এজ রেটিং পেয়ে গেলেই সে দেশে মুক্তি পাবে।

এই টুইটে লেখা হয়েছে, ‘দ্য কেরালা স্টোরি এখন আমাদের ক্লাসিফিকেশন প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছে। একবার এই ছবি বিবিএফসি’র এজ সার্টিফিকেশন রেটিং পেয়ে গেলেই এটা ইংল্যান্ডের সিনেমা হলে মুক্তি পাবে।’

সুদীপ্ত সেন পরিচালিত এই ছবিতে আদা শর্মা ছাড়াও যোগিতা বিহানি, সোনিয়া বালানি, সিদ্ধি ইদনানিকে দেখা যাচ্ছে মুখ্য ভূমিকায়। এই বছরের এটা চতুর্থ হিন্দি ছবি যা ১০০ কোটির গণ্ডি পার হলো।

মধ্য প্রদেশ, হরিয়ানা, উত্তর প্রদেশে এই ছবিকে ট্যাক্স ফ্রি ঘোষণা করা হয়েছে। অন্যদিকে তামিলনাড়ুতে ছবি চলছে না বলে ছবিটাকে হল থেকে সরানো হয়েছে। আর পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ছবিটিকে উসকানিমূলক আখ্যা দিয়ে জরুরি ভিত্তিতে নিষিদ্ধ ঘোষণা করেছেন। এই বিষয়ে বিস্তর পানিঘোলা হয়েছে। ব্যাপারটা সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছেছে।

অন্যদিকে, আদা শর্মা এবং পরিচালক সুদীপ্ত সেন একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় এদিন সড়ক দুর্ঘটনার কবলে পড়েন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা স্থিতিশীল আছেন বলেই অভিনেত্রী জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com