শুক্রবার, ১০:২৩ অপরাহ্ন, ২৫ অক্টোবর ২০২৪, ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দ্বিতীয় ধাপে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৬০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট:
দ্বিতীয় ধাপে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিটিভি

সোমবার (১৬ জানুয়ারি) গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী এসব মডেল মসজিদ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (দ্বিতীয় সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে উদ্বোধন হওয়া মসজিদগুলো হচ্ছে-

ভাঙা, ফরিদপুর; সদর উপজেলা, শেরপুর; নগরকান্দা, ফরিদপুর; জেলা সদর, জামালপুর; কাপাসিয়া, গাজীপুর; বকশীগঞ্জ, জামালপুর; সদর উপজেলা, গোপালগঞ্জ; মাদারগঞ্জ, জামালপুর; সদর উপজেলা, কিশোরগঞ্জ; মেলান্দহ, জামালপুর; কটিয়াদী, কিশোরগঞ্জ; সরিষাবাড়ী, জামালপুর; ঘিওর, মানিকগঞ্জ; লালমোহন, ভোলা; সাটুরিয়া, মানিকগঞ্জ; তজুমদ্দিন, ভোলা; সদর উপজেলা, নরসিংদী; জেলা সদর, পিরোজপুর; মনোহরদী, নরসিংদী; সদর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়া; গোয়ালন্দ, রাজবাড়ী; কসবা, ব্রাহ্মণবাড়িয়া; জেলা সদর, শরিয়তপুর; সদর উপজেলা, খাগড়াছড়ি; ভেদরগঞ্জ, শরিয়তপুর; মানিকছড়ি, খাগড়াছড়ি; রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী; চান্দিনা, কুমিল্লা; সদর উপজেলা, চাঁপাইনবাবগঞ্জ; চৌদ্দগ্রাম, কুমিল্লা; ধুনট, বগুড়া; রুপসা, খুলনা; নন্দিগ্রাম, বগুড়া; নিয়ামতপুর, নওগাঁ; খোকসা, কুষ্টিয়া; ভেড়ামারা, কুষ্টিয়া; বড়াইগ্রাম, নাটোর; জেলা সদর, মেহেরপুর; ভাঙ্গুড়া, পাবনা; গাংনী, মেহেরপুর; সুজানগর, পাবনা; দেবহাটা, সাতক্ষীরা; কাজীপুর, সিরাজগঞ্জ; গোয়াইনঘাট, সিলেট; গংগাচড়া, রংপুর; জেলা সদর, সুনামগঞ্জ; কাউনিয়া, রংপুর; জগন্নাথপুর, সুনামগঞ্জ; সদর উপজেলা, ঠাকুরগাঁও এবং চুনারুঘাট, হবিগঞ্জ মডেল মসজিদ।

২০১৭ সালে সরকার দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ স্থাপন করতে ৯ হাজার ৪৩৫ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করে।

‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬৪ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক (২য় সংশোধিত) প্রকল্পটির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত। ইতিমধ্যে ২০২১ সালের ৭ ডিসেম্বর ১ম পর্যায়, ২০২৩ সালের ১৬ জানুয়ারি ২য় পর্যায় এবং ২০২৩ সালের ১৬ মার্চে ৩য় পর্যায়ে ৫০টি করে মোট ১শ’ ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com