রবিবার, ১২:০০ পূর্বাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

প্রাথমিক থেকেই স্মার্ট বাংলাদেশের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : খাঁন মামুন

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৬৪ বার পঠিত

বিশিষ্ট সমাজসেবক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ বরিশাল মহানগর শাখার যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন বলেছেন, নতুন প্রজন্ম হচ্ছে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল সৈনিক। তাই তাদেরকে প্রাথমিক থেকেই স্মার্ট বাংলাদেশের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ডিজিটাল প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলা করতে না পারলে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা যাবে না। এজন্য নতুন প্রজন্মকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার বিকল্প নাই। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি কে পুনরায় নির্বাচিত করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

আজ ২১ মার্চ মঙ্গলবার বরিশাল সিটি কর্পোরেশন এর ২৩ নং ওয়ার্ডের ৯৫ নং পশ্চিম সাগরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহমুদুল হক খান মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশের সফলতার পর স্মার্ট বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখায় না, স্বপ্ন বাস্তবে রুপ দান করে।

তিনি আরও বলেন, আজকের নতুন প্রজন্মই আগামীদিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। জাতিরপিতাও নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সব কর্মকান্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আজকের বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে বিশ্বমানের সুশিক্ষায় সুনাগরিক হয়ে গড়ে উঠতে পারে সেই লক্ষে কাজ করছেন তিনি। আগামীদিনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রাথমিক থেকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বিশ্বমানের করার জন্য কাজ করে চলছেন। উপজেলা শহরে থাকা মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ করছে। তিনি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছেন। নতুন নতুন ভবন করে দিচ্ছেন। তিনি দেশের কৃষি শিক্ষা ও তথ্যপ্রযুক্তির ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন। জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তুলছেন। প্রধানমন্ত্রীর কারণেই বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীরা বিনামূল্যে বই পায়। বই উৎসব হয়। বরিশালেও একইভাবে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে। অবকাঠামোগত ও শিক্ষার মান আগের চেয়ে বহুগুন বেড়েছে।

বিসিসি’র ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহার এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিসিসি’র ২০ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃমাহিদুর রহমান মাহাদ,বিশিষ্ট সমাজসেবক ও অবসরপ্রাপ্ত শিক্ষক সুনিল হালদার, অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, ২৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ সভাপতি প্রিন্স সরদার প্রমূখ। অনুষ্ঠানে বিসিসি’র ২৩ নং ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গ সহ শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com