শুক্রবার, ০২:১৭ অপরাহ্ন, ২৫ অক্টোবর ২০২৪, ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

গভীর রাতে সংঘর্ষে সিকৃবি রণক্ষেত্র : ছাত্রদলের কমিটি বাতিল

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
  • ৩ বার পঠিত

ব্যানার ছেঁড়ার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দিবাগত রাত গভীরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের সাথে ছাত্রদলের ঘণ্টাব্যাপী সংঘর্ষে ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষে ২৫/৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। সংঘর্ষের পর পরই কেন্দ্রীয় সংগঠন সিকৃবি শাখা ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করেছে।

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার আগের রাতে ছাত্রদলের ব্যানার ছেঁড়া নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্রদলের নেতাকর্মীদের সাথে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। বৃহস্পতিবার দিবাগেত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটে এ সংঘর্ষ শুরু হয়। রাত ২টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কয়েকজন আহতের খবর পাওয়া গেছে।

জানা গেছে, কৃষি গুচ্ছ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদল ক্যাম্পাসের প্রধান দু’ফটকে তাদের দলীয় ব্যানার টানায়। কিন্তু কে বা কারা ব্যানার ছিঁড়ে ফেললে এ থেকে কথা কাটাকাটি থেকে সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষে বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ থামাতে চেষ্টা করেও ব্যর্থ হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে সিলেট ‍কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক বলেন, আমরা পুলিশ প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি। কিন্তু মারামারি হাতের নাগালের বাইরে হওয়ায় তাৎক্ষণাৎ কোনো ব্যবস্থা নিতে পারছি না।

এদিকে এ ঘটনায় শিক্ষার্থীরা প্রক্টরের পদত্যাগ চেয়ে ক্যাম্পাসের দ্বিতীয় গেইটের সামনে সড়কে অবস্থান নেয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৯টি কেন্দ্রে প্রায় চার হাজার ২১০ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে ।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে বৃহস্পতিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নতুন ভবনের সম্মেলনকক্ষে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকাল সাড়ে ১০টায় ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও পরিদর্শকের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়।

ছাত্রদলের সিকৃবি কমিটি বাতিল

এদিকে, এ সংঘর্ষের খবরের পরপরই সিকৃবির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। রাত ২টার পর দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো। শীঘ্রই এই ইউনিটির নতুন কমিটি ঘোষণা করা হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com