অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৬:২৯ পূর্বাহ্ন, ০২ মে ২০২৪, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
অনেক ত্যাগ স্বীকার করেছি, আরও করতে হবে: মির্জা ফখরুল উপজেলা নির্বাচন: বহিষ্কারের খাতায় বিএনপির আরও ৬৬ নেতা আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার সাবেক মন্ত্রী সুনীল গুপ্ত এর ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন  ফিলিস্তিনিদের ন্যায়বিচারে দৃঢ় থাকার আহ্বান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের

দর্শক টানতে হলে হলে ঘুরছেন তারা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৮০ বার পঠিত

ঈদে সিনেমা হলে নতুন ছবি মুক্তি পেলে দর্শকের অভাব হতো না। কিন্তু কয়েক বছর ধরে ঈদের ছবি দেখতেও দর্শকের আগ্রহ তেমন লক্ষ করা যায়নি। এবারের ঈদে সবাই আশা করেছিল, দর্শক হুমড়ি খেয়ে পড়বে। কিন্তু তিনটি ছবি মুক্তি পেলেও দর্শক নেই বললেই চলে। তার পরও ছবির নায়ক-নায়িকা নিয়ে সংশ্লিষ্টরা ঘুরছেন এক হল থেকে আরেক হলে। যেসব হলে তারকা যাচ্ছেন, সেখানে দর্শক উপস্থিতি দেখা গেলেও অন্য হলগুলোতে দর্শক নেই।

রায়হান রাফি পরিচালিত ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’-এর শুটিং হয়েছে ময়মনসিংহে। তাই এই সিনেমা নিয়ে বাড়তি আগ্রহ ছিল সেখানকার দর্শকদের মাঝে। ট্রেলার প্রকাশের পরই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসিয়েছেন ছবির প্রধান তিন অভিনয়শিল্পী শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহানকে। সিনেমার শুটিং ময়মনসিংহ হওয়ার সুবাদে ময়মনসিংহে এসে সিনেমা দেখেছে ‘পরাণ’ সিনেমার টিম। সেই টিমে ছিলেন মিম, রাজ ও রোহান। ঈদের দ্বিতীয় দিন (১১ জুলাই) বিকাল সাড়ে ৩টায় ময়মনসিংহ নগরীর পূরবী সিনেমা হলে হাজির হয় ‘পরাণ’ টিম। এ সময় সিনেমা হলে কাউন্টারের সামনে টিকিট নিয়ে উচ্ছ্বসিত দর্শকদের মাঝে হুড়োহুড়ির ঘটনাও ঘটে। সিমেনা হল ছিল কানায় কানায় পূর্ণ। অভিনেত্রী বিদ্যা সিনহা মিম বলেন, “সিনেমার গল্পটা খুবই সুন্দর, যার পুরোটাই শুটিং হয়েছে ময়মনসিংহে। ঈদের দিন ঢাকার সিনেমা হলগুলো ঘুরে দেখেছি, সেগুলোতে প্রচুর দর্শক হয়েছে। ময়মনসিংহে এসে এত দর্শক দেখে আমি খুবই হ্যাপি। হল মালিক জানালেন, তিন বছর পর ‘পরাণ’ সিনেমায় হাউজফুল দর্শক পেয়েছেন। এভাবে কয়েকটি সিনেমায় দর্শকপ্রিয়তা পেলে হলগুলো বাঁচানো যাবে। তার মুখ থেকে এমন কথা শুনতে পেরে আমাদের খুবই ভালো লাগছে। কারণ এই ছবিটার পেছনে আমরা খুবই কষ্ট করেছি।”

চিত্রনায়ক শরিফুল রাজ বলেন, ‘আমরা যে পরিমাণ সাড়া পাচ্ছি দর্শকের, এতটা আসলে আশা করিনি। যে পরিমাণ রিভিউ পাচ্ছি এবং হলগুলোতে হাউজফুল থাকছে, ময়মনসিংহে প্রচুর ভিড়- তাতে সিনেমাটা নিয়ে খুবই উচ্ছ্বসিত এবং আশাবাদী।’

এদিকে হল সংখ্যার দিক থেকে সবচেয়ে এগিয়ে ছিল অনন্ত জলিল অভিনীত ‘দিন : দ্য ডে’। শতাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। সেই তুলনায় অনেকটাই পিছিয়ে ‘পরাণ’ ও ‘সাইকো’। তবে মুক্তির পর বেশি প্রশংসা পাচ্ছে ‘পরাণ’। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকেই সিনেমা দেখার পর তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। নেটিজেনদের বেশিরভাগই রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমার গল্প ও শিল্পীদের অভিনয়ের প্রশংসা করেছেন। বিশেষ করে বিদ্যা সিনহা মিম ও শরীফুল রাজের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ তারা। ভাইরাল কিছু ভিডিওতে ‘পরাণ’ সিনেমা শেষে দর্শকদের তালি দিতেও দেখা গেছে। অন্যদিকে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত বিগ বাজেটের ‘দিন : দ্য ডে’ দেখে বেশিরভাগ দর্শকই হতাশা প্রকাশ করেছেন। মুক্তির আগে সিনেমার বাজেট, কলাকুশলী ও ইরানি পরিচালক- সব মিলিয়ে সিনেমা দর্শকের মাঝে কৌতূহল জাগিয়েছিল। কিন্তু মুক্তির পর সিনেমার ডাবিং, সংলাপ ও গল্প নিয়ে তাদের মুখে ছিল নিরাশার বাণী।

অপরদিকে অনন্য মামুন পরিচালিত এবং পূজা চেরি ও রোশান অভিনীত ‘সাইকো’ সিনেমা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তেমন কোনো আলোচনা হচ্ছে না। তবে থেমে নেই সিনেমার টিম। প্রচারণায় খুলনার হল পরিদর্শনে যান নায়িকা পূজা চেরি। ১১ জুলাই বিকালে হল পরিদর্শনে এসে দারুণ রোমাঞ্চিত এ নায়িকা। খুলনার খালিশপুর চিত্রালী সিনেমা হল পরিদর্শন শেষে পূজা বলেন, “দর্শকরা বেশ পছন্দ করছে ‘সাইকো’ ছবিটি। এত ভালোবাসা পাব, ভাবতেও পারিনি। যেহেতু কোরবানির ঈদ, যে যার মতো ঈদ নিয়ে ব্যস্ত থাকবে- এটা স্বাভাবিক। এই সময়ে দর্শক পাওয়া অনেকটা ভাগ্যের ব্যাপার। আমি এসে অবাক হয়েছি। সবাই এত চাইছে, এত ভালোভাবে গ্রহণ করেছে সিনেমাটিকে।”

খুলনার মেয়ে পূজার সঙ্গে হল পরিদর্শনে উপস্থিত ছিলেন সিনেমার পরিচালক অনন্য মামুন। প্রথমবারের মতো খুলনায় এসে আনন্দিত এ পরিচালক বলেন, “এখানকার দর্শক এবং পরিবেশ খুবই ভালো। ‘সাইকো’ দর্শক গ্রহণ করেছে ঈদের সময়, এজন্য আমি খুবই খুশি।” খুলনার চিত্রালী ও শঙ্খ সিনেমা হলে চলছে ‘সাইকো’। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন রোশান ও পূজা চেরি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com