শুক্রবার, ০২:১৭ পূর্বাহ্ন, ২৫ অক্টোবর ২০২৪, ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ছাত্রলীগ নিষিদ্ধে ঢাবিতে আনন্দ মিছিল ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উপকূলীয় ১৪ জেলা প্লাবিত হওয়ার শঙ্কা সচিবালয়ে বিশৃঙ্খলায় গ্রেফতার ২৬ জনই ছাত্রলীগের সাথে জড়িত : ডিএমপি রোহিঙ্গা সঙ্কট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলন চান ড. ইউনূস নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের কর্মীরা সরকারি চাকরি পাবেন না : ক্রীড়া উপদেষ্টা ভারতে যেখানে আছেন শেখ হাসিনা ঘূর্ণিঝড় দানার প্রভাবে উপকূলে ৩ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা নাজিরপুরে সাবেক মন্ত্রী শ ম রেজাউলসহ ৪০ জনের বিরুদ্ধে বিস্ফোরক মামলা পবিপ্রবিতে বিগত দিনের দুর্নীতি-অনিয়ম তদন্তে ৪৯ সদস্যের কমিশন গঠন ঘূর্ণিঝড় দানার প্রভাবে বিপৎসীমার ওপরে কীর্তনখোলার পানি

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্প : মৃত্যু ছাড়িয়েছে ৪১ হাজার

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৭ বার পঠিত

তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্পে নিহতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশ দুটিতে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ২১৯ জনে।

প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগানের মতে, তুরস্কে নিহতের সংখ্যা ৩৫ হাজার ৪১৮ জন। আর সিরিয়ায় সরকারি ও বিদ্রোহী-নিয়ন্ত্রিত উভয় এলাকায় মোট নিহত হয়েছে পাঁচ হাজার ৮০১ জন।

মৃত্যুর পরিসংখ্যান অনুযায়ী, এ ভূমিকম্পটি আধুনিক তুরস্কের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প হিসেবে বিবেচিত হচ্ছে।

সিরিয়ায় ত্রাণবাহী সৌদি বিমান অবতরণ
ভূমিকম্প-বিধ্বস্ত সিরিয়ায় ত্রাণবাহী সৌদি বিমান অবতরণ করেছে। মঙ্গলবার দেশটির দ্বিতীয় নগরী আলেপ্পোতে বিমানটি অবতরণ করে। এক দশকেরও বেশি সময় পর, এই প্রথম সৌদি ত্রাণবাহি বিমান যুদ্ধবিধস্ত সিরিয়ায় পৌঁছলো। পরিবহন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে এএফপি কথা জানায়।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, বিমানটি ৩৫ টন খাদ্য সহায়তা নিয়ে আলেপ্পোর আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। এই ধরনের সর্বশেষ ফ্লাইট ২০১২ সালের ফেব্রুয়ারিতে সিরিয়ায় অবতরণ করেছিল।

সৌদি আরব ২০১২ সালে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের সাথে সম্পর্ক ছিন্ন করে এবং যুদ্ধের আগের পর্যায়ে বিদ্রোহীদের সমর্থন দেয়। ৭.৮-মাত্রার ভূমিকম্পে যুদ্ধ-বিধ্বস্ত সিরিয়ায় এই সৌদি সাহায্যবাহী বিমানটি অবতরণ করল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বেশিরভাগ সরকার-নিয়ন্ত্রিত প্রদেশ আলেপ্পো খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে দু’লাখেরও বেশি মানুষ গৃহহীন হয়ে পড়েছে।

সূত্র : এবিসি নিউজ ও এএফপি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com