বৃহস্পতিবার, ১০:৩১ অপরাহ্ন, ২৪ অক্টোবর ২০২৪, ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ছাত্রলীগ নিষিদ্ধে ঢাবিতে আনন্দ মিছিল ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উপকূলীয় ১৪ জেলা প্লাবিত হওয়ার শঙ্কা সচিবালয়ে বিশৃঙ্খলায় গ্রেফতার ২৬ জনই ছাত্রলীগের সাথে জড়িত : ডিএমপি রোহিঙ্গা সঙ্কট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলন চান ড. ইউনূস নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের কর্মীরা সরকারি চাকরি পাবেন না : ক্রীড়া উপদেষ্টা ভারতে যেখানে আছেন শেখ হাসিনা ঘূর্ণিঝড় দানার প্রভাবে উপকূলে ৩ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা নাজিরপুরে সাবেক মন্ত্রী শ ম রেজাউলসহ ৪০ জনের বিরুদ্ধে বিস্ফোরক মামলা পবিপ্রবিতে বিগত দিনের দুর্নীতি-অনিয়ম তদন্তে ৪৯ সদস্যের কমিশন গঠন ঘূর্ণিঝড় দানার প্রভাবে বিপৎসীমার ওপরে কীর্তনখোলার পানি

জনগণের আস্থা অর্জন করুন : পুলিশের উদ্দেশে প্রধানমন্ত্রী

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
  • ৫৪ বার পঠিত

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস পুলিশ ব্যাচের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘আধুনিক সময়ের জন্য নাগরিক সেবার ধারনাকে অগ্রাধিকার দিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে, যাতে পুলিশ জনগণের আস্থা অর্জন করতে পারে।’

তিনি আরো বলেন, পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে, কারণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন কোনো দুর্যোগ মোকাবেলা, সন্ত্রাস দমন ও অন্যান্য কাজে যায় তখন জনগণের সহযোগিতা অপরিহার্য।

শেখ হাসিনা যেকোনো বিপদের সময় জনগণ যাতে নিরাপদ বোধ করে তা নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দেন। তিনি বলেন, ‘সেটা মাথায় রেখে পুলিশকে পেশাদারিত্ব ও সহানুভূতির সাথে জনগণের আস্থা অর্জন করতে হবে।’

প্রধানমন্ত্রী এক বছর মেয়াদি এএসপি প্রবেশনার প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য পাঁচ সহকারী পুলিশ সুপারের (এএসপি) হাতে পুরস্কার তুলে দেন।

‘শ্রেষ্ঠ শিক্ষানবিশ’ পুরস্কার পেয়েছেন সাকিবুল আলম ভূঁইয়া এবং ‘শ্রেষ্ঠ একাডেমিক পারফর্মার’ হয়েছেন জাহাঙ্গীর কবির। রাসেল রানা ‘বেস্ট শ্যুটার’, সাজ্জাদুর রহমান ‘বেস্ট হর্সম্যানশিপ’ এবং শুভ্র দেব ‘বেস্ট ইন-ফিল্ড পারফর্মার’-এর পুরস্কার লাভ করেন।

এর আগে শেখ হাসিনা কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন।

পুলিশ একাডেমিতে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল (অতিরিক্ত আইজি) আবু হাসান মুহাম্মদ তারিক তাকে স্বাগত জানান।
সূত্র : ইউএনবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com