বুধবার, ০২:৪৮ অপরাহ্ন, ১৬ অক্টোবর ২০২৪, ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

স্কুল কলেজের আধুনিক শিক্ষার ন্যায় মাদ্রাসা শিক্ষাকেও কর্মমূখী শিক্ষায় রুপান্তর করতে হবে-এম. জহির উদ্দিন স্বপন

গৌরনদী প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪
  • ২১ বার পঠিত

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্ঠা বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাবেক সংসদ সদস্য এম. জহির উদ্দিন স্বপন বলেছেন শুধুমাত্র ধর্মীয় শিক্ষা লাভ করে একজন মানুষের পক্ষে কর্মমূখী জীবন গড়া সম্ভব নয়। স্কুল কলেজের আধুনিক শিক্ষার ন্যায় মাদ্রাসা শিক্ষাকেও কর্মমূখী শিক্ষায় রুপান্তর করতে হবে। এ শিক্ষা ব্যাবস্থায় কোমলমতি শিশুর মনোজগতের মধ্যে একটি মানবিক গুন তৈরী হচ্ছে কিনা, সর্বশক্তিমানের ক্ষমতার প্রতি তার একটি আনুগত্য তৈরী হচ্ছে কিনা এবং সে তার প্রতিদিনের কর্মকান্ড ও চিন্তা ভাবনার মধ্যে সে এ রকম একটা মনোজগতকে চর্চা করছে কিনা, যদি তা করে, আর সে এটা তার নিজের মধ্যে কায়েম করতে পারে, তাহলেই কিন্তু তার শিক্ষা এবং জ্ঞানটা কাজে লাগবে।
বৃহস্পতিবার দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে প্রান উৎসর্গকারী বীরদের রুহের মাগফেরাত কামনা ও বরিশালের গৌরনদী উপজেলা সদরের ইকরা নুরানী ক্যাডেট মাদ্রাসার নতুন ভবনের শুভ উদ্বোধন শেষে ওলামায়েকেরাম গনের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

গৌরনদী থানা জামে মসজিদের পেশ ইমাম আলহাজ¦ মাওলানা ক্বারী আব্দুল আজিজ (রঃ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরানী তালিমুল কুরআন বোর্ড বাংলাদেশ এর মহাসচিব মাওলানা ইসমাইল বেলায়ত হোসাইন, গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইউনুস মিয়া, গৌরনদী উপজেলা বিএনপির আহবায়ক সৈয়দ সরোয়ার আলম বিপ্লব, সদস্য সচিব শরীফ জহির সাজ্জাদ হান্নান।
গৌরনদী পৌর বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক মোঃ কামরুজ্জামান খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই মতনিনিময় সভায় বক্তব্য রাখেন, উত্তর জেলা বিএনপির সদস্য মোঃ রফিকুল ইসলাম কাজল, গৌরনদী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ বদিউজ্জামান মিন্টু, বরিশাল উত্তর জেলা যুবদলের সিনিয়র যুগ্ন আহবায়ক মোঃ সাইয়েদুল আলম সেন্টু খান, বার্থী নুরানী মাদ্রাসার মোহতামিম মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com