বৃহস্পতিবার, ১০:৪৫ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সঃ) উদযাপনে গৌরনদীর নাঠৈ রিজিয়া মাধ্যমিক বিদ্যালয়ে মিলাদ মাহফিল ও দোয়া-মোনাজাত গৌরনদী পৌরসভার সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা হোসাইন তুষারের ইন্তেকাল রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করল সরকার জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদল ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, ২ ছাত্র আটক আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে যুবককে পিটিয়ে হত্যা, যা বললেন শায়খ আহমাদুল্লাহ শেখ হাসিনার কী করা উচিত, জানালেন শ্রীলংকার প্রেসিডেন্ট সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি

বরগুনায় স্বাস্থ্যকেন্দ্রের জমি দখল করে ব্যবসা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ১৭ আগস্ট, ২০২৪
  • ৯ বার পঠিত

বরগুনার তালতলী উপজেলার ৫ নম্বর বড়বগী ইউনিয়ন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের প্রায় দেড় একর জমি দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলছেন স্থানীয় একাধিক প্রভাবশালী ব্যক্তি।

জানা যায়, ১৯৫০ সালে বড়বগী মৌজার ৭২৪নং খতিয়ানের ৬২১-৬২২-৬২৪-৬২৫ ও ৬২৬নং দাগে জমি থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি স্থাপনের জন্য ইনথামং রাখাইন ও জয়মা মগনী দানপত্র দলিলের মাধ্যমে দেড় একর জমি দান করেন। সে জমিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি নির্মাণ করা হয়।

সরেজমিনে দেখা যায়, স্বাস্থ্যকেন্দ্রের নির্ধারিত সীমানা নেই। তাই স্বাস্থ্যকেন্দ্রের ১ একর জমি দখল করে স্থানীয় প্রভাবশালীরা চায়ের দোকান, মুদি দোকানসহ প্রায় ৩০ থেকে ৪০টি স্থাপনা নির্মাণ করেছেন। সে সব দোকানে কেউ কেউ নিজে ব্যবসা করছেন, আবার কেউ অন্যের কাছে ভাড়া দিয়ে টাকা আদায় করেন। দীর্ঘদিন ধরে এই সরকারি স্বাস্থ্যকেন্দ্রের জমি দখল করে স্থাপনা নির্মাণ করা হলেও তা উদ্ধারের তৎপরতা নেই উপজেলা প্রশাসনের।

স্বাস্থ্যকেন্দ্রের জমিতে থাকা চা দোকানদার বাবুল বলেন, আমি তিন মাস আগে দোকান ঘরটি ভাড়া নিয়েছি। খোকন ভাইয়ের কাছ থেকে প্রতি মাসে ৩ হাজার টাকা করে ভাড়া দিয়ে ব্যবসা করি। স্বাস্থ্যকেন্দ্রের জমিতে থাকা মুদি দোকানদার বলেন, তিন বছর আগে ঘর মালিক আলী হোসেনের কাছ থেকে ২০ হাজার টাকা অগ্রিম দিয়ে দোকান ঘর ভাড়া নিয়েছি। প্রতি মাসে ৩ হাজার টাকা ভাড়া দিচ্ছি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম বলেন, স্বাস্থ্যকেন্দ্রের ১ একর জমি বেদখল হয়ে আছে। বিষয়টি কর্তৃপক্ষকে কয়েক মাস আগে জানানো হয়েছে। অবৈধ জমির দখল ছাড়তে খুব দ্রুত নোটিশ দেওয়া হবে। এ বিষয়ে উপজেলা ভূমি কর্মকর্তা অমিত দত্ত অমিতকে একাধিকবার কল দিলেও ফোনটি রিসিভ হয়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com