শনিবার, ০৬:১৯ পূর্বাহ্ন, ০৫ অক্টোবর ২০২৪, ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

একই ব্যক্তির তিনটি জন্ম তারিখ : এলাকায় চাঞ্চল্য:

সময়ের কন্ঠ ধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ২৩ বার পঠিত

৪৮ বছর বয়সের মোঃ তাজুল ইসলাম সুক্ষ জালিয়াতির মাধ্যমে বয়স কমিয়ে ৩২ বছর করে নিয়েছেন চাকরি। তার নাম, ঠিকানা ও বাবা-মায়ের নাম একই থাকলেও ভোটার তালিকা অনুযায়ী তাজুল ইসলামের জন্ম হয়েছে তিনবার।

এছাড়া একই প্রতিষ্ঠানে চাকরি নেওয়া শ্যামলের নামেও দুটি এনআইডি কার্ড পাওয়া গেছে।
বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। তাজুল ও শ্যামল চাকরি করছেন জেলার বানারীপাড়া পৌরসভায়।
খোঁজ নিয়ে জানা গেছে, ভোটার তালিকা অনুযায়ী তাজুল ইসলামের জন্ম তারিখ ১৯৭৫ সালের ১১ ফেব্রæয়ারি (সিরিয়াল নং-০৬০৯৩২৭৮৩২৩৮)। যা সংশোধন করে তাজুলের জন্মতারিখ উল্লেখ করা হয়েছে ১৯৯০ সালের ১ ডিসেম্বর (সিরিয়াল নং-০৬০৯৩২০০০৪৩৭)। তৃতীয়বার সংশোধন করে তাজুল ইসলাম তার বয়স দিয়েছেন ১৯৯২ সালের ১ ডিসেম্বর (আইডি নং-০৬৪৬৪৯৬০৯৪৪)। একজন মানুষের তিনটি জন্মতারিখ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
সূত্রমতে, উপজেলার সদর ইউনিয়নের ব্রাহ্মণকাঠি জয়দেবপুর গ্রামের বাসিন্দা মৃত আছমত আলী বেপারীর ছেলে তাজুল ইসলাম ছিলেন বানারীপাড়া পৌরসভার মেয়র সুভাষ চন্দ্র শীলের প্রাইভেট সিএনজি চালক।
যেকারণে সুক্ষ জালিয়াতির মাধ্যমে দুইবার জন্মতারিখ পরিবর্তন করে বয়স কমিয়ে তাজুল ইসলামকে বানারীপাড়া পৌরসভার নৈশপ্রহরী পদে চাকরি দেওয়া হয়েছে।
২০২৩ সালের ২৬ নভেম্বর চাকরিতে যোগদান করেন তাজুল ইসলাম।
অভিযোগের বিষয়ে জানতে তাজুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।
অপরদিকে পৌরসভার পাম চালক পদে কর্মরত শ্যামলের নামেও দুইটি এনআইডি কার্ড রয়েছে। প্রথমটিতে জন্ম তারিখ ১৯৮৭ সালের ২ মে (আইডি নং-১৯২০৫৭৫৪৪৪)। দ্বিতীয়টিতে জন্ম তারিখ উল্লেখ করা হয়েছে ১৯৯২ সালের ২৯ ডিসেম্বর আইডি নং-০৬১১০১০৭৮৫৩৬৪)।
জালজালিয়াতির মাধ্যমে অবৈধ উপায়ে তাজুল ও শ্যামল পৌরসভার কতিপয় কর্মকর্তার সহায়তায় চাকরি নিয়েছেন বলে জানিয়েছেন সচেতন পৌরবাসী।
অভিযোগের ব্যাপারে বানারীপাড়া পৌরসভার নির্বাহী কর্মকর্তা (সচিব) সাহিন আকতারের কাছে জানতে চাইলে তিনি কোন তথ্য দিতে রাজি হননি।
তবে পৌরসভার মেয়র সুভাষ চন্দ্র শীল বলেন, বিষয়টি খোঁজখবর নিয়ে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com