অন্য ভাষায় :
রবিবার, ০৫:৪৯ অপরাহ্ন, ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সর্বোচ্চ শক্তি দিয়ে প্রতিহত করবেন নেতানিয়াহু

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৫ বার পঠিত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার দেশের সেনাবাহিনীর ওপর যেকোনো নিষেধাজ্ঞা প্রত্যাখ্যানের প্রতিশ্রুতি দিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলি সেনাবাহিনীর একটি ইউনিটের ওপর নিষেধাজ্ঞা দিচ্ছে- এমন খবর প্রকাশিত হওয়ার পর তিনি এমন প্রতিক্রিয়া ব্যক্ত করলেন।

গতকাল রবিবার নেতানিয়াহু বলেন, ‘সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা দেওয়া হলে এর বিরুদ্ধে সর্বোচ্চ শক্তি দিয়ে আমি লড়াই করব।’

সম্প্রতি এক্সিয়স নিউজের প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে মানবাধিকার লঙ্ঘন করায় ইসরায়েলি সেনাবাহিনীর ‘নেতজাহ ইহুদা ব্যাটালিয়নের’ ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

অধিকৃত পশ্চিম তীরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীকে মার্কিন সামরিক সহায়তা কমিয়ে দেয়া হতে পারে, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আপনি তাদের বিরুদ্ধে যা প্রত্যাশা করছেন তা সামনের দিনে দেখতে পারবেন।’ ইসরায়েলের প্রধান মিত্র ওয়াশিংটন এর আগে কখনো ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীকে সামরিক সহায়তা বন্ধ রাখার কথা বলেনি।

এদিকে, ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, নেজজাহ ইয়াহুদা বাহিনী আন্তর্জাতিক আইন অনুসরণ করেই কাজ করছে। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের এ ধরনের সিদ্ধান্ত তুলে নেয়া উচিত। কারণ, বিশ্ব এই দুই দেশের মধ্যে সম্পর্ক আগের তুলনায় আরও ঘনিষ্ঠভাবে দেখছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com