মঙ্গলবার, ১২:৩৮ পূর্বাহ্ন, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ভোটাররা পছন্দের প্রার্থী বেছে নিতে উদ্‌গ্রীব হয়ে আছেন: দিল্লিতে রাষ্ট্রদূতদের ব্রিফিংয়ে পররাষ্ট্রসচিব

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৩৬ বার পঠিত

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেছেন, বাংলাদেশে উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। আর ভোটাররাও ভোটের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে পছন্দের প্রার্থী বেছে নিতে উদ্‌গ্রীব।

গতকাল শুক্রবার সন্ধ্যায় ভারতের দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন পররাষ্ট্রসচিব। আজ শনিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে এই ব্রিফিংয়ের কথা জানানো হয়।

এর আগে গতকাল দুপুরে দিল্লির হায়দরাবাদ হাউসে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার সঙ্গে সচিব পর্যায়ের বৈঠকে যোগ দেন মাসুদ বিন মোমেন। এরপর সন্ধ্যায় দিল্লির বাংলাদেশ হাইকমিশনে ব্রিফিং করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পোস্টে জানানো হয়েছে, ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের পররাষ্ট্রনীতির অগ্রাধিকার ও বৈচিত্র্য নিয়ে কথা বলেন মাসুদ বিন মোমেন। এ ছাড়া তিনি সমসাময়িক নানা ভূরাজনৈতিক বিষয়ে বাংলাদেশের অবস্থান দিল্লিতে কর্মরত বিদেশি কূটনীতিকদের সামনে তুলে ধরেন। গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির বিষয়টিও এ সময় উঠে আসে।

মাসুদ বিন মোমেন বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও আগামী সাধারণ নির্বাচনকে ঘিরে প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রদূত ও কূটনীতিকদের অবহিত করেন। এ সময় তিনি বলেন, ‘অনেক গণতান্ত্রিক রাষ্ট্রের মতো বাংলাদেশেও নির্বাচন একটি উৎসব। ভোটাররা ভোট দেওয়ার মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে পছন্দের প্রার্থী বেছে নিতে উদ্‌গ্রীব হয়ে আছেন। উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।’

এ সময় রোহিঙ্গা সমস্যার সমাধানে আমন্ত্রিত দেশগুলোর রাষ্ট্রদূত ও কূটনীতিকদের সহযোগিতা কামনা করেন মাসুদ বিন মোমেন। পাশাপাশি তিনি আগামী ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠেয় আন্তর্জাতিক সামুদ্রিক সংস্থার (আইএমও) পরিষদের ‘সি’ শ্রেণিতে বাংলাদেশের প্রার্থীকে সমর্থন দিতে সংশ্লিষ্ট দেশগুলোকে অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com