রবিবার, ০৫:৩৯ অপরাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

গৌরনদীতে ভেঙ্গে ফেলা হলো নির্মাণাধীন স্কুলের সিঁড়ি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ৫৬ বার পঠিত

ডিজাইন অনুযায়ী শ্রমিকরা স্কুলের সিঁড়ি নির্মাণ করতে না পারায় উপজেলা প্রকৌশলীর কঠোর নির্দেশে অবশেষে ক্রটিপূর্ন সিঁড়িটি ভেঙ্গে ফেলা হয়েছে।

ফলে শ্রমিকদের ভুলের খেসারত দিতে হচ্ছে স্কুল নির্মাণকারী সংশ্লিষ্ট ঠিকাদারকে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার নরসিংহলপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

শনিবার সকালে ঠিকাদার দেলোয়ার হোসেন জানান, ২০২২ সালের ডিসেম্বর মাস থেকে বিদ্যালয়ের নতুন দ্বিতল ভবনের নির্মাণ কাজ প্রাক্কলন অনুযায়ী শুরু করা হয়। অতিসম্প্রতি স্কুলের দোতলা সিঁড়ি ঢালাই দেয়া হয়। তিনি বলেন, আমার (ঠিকাদার) ও সংশ্লিষ্ট প্রকৌশলীর অনুপস্থিতিতে শ্রমিকরা সিঁড়িটি নির্মানে ডিজাইন ভুল করে।

পরবর্তীতে উপজেলা প্রকৌশলী সিঁড়িটি ভেঙ্গে নতুন করে নির্মাণের নির্দেশ প্রদান করেন। তার (প্রকৌশলী) কঠোর নির্দেশে অবশেষে নির্মানাধীন সিঁড়িটি ভেঙ্গে ফেলা হয়েছে। ঠিকাদার আরও বলেন, শ্রমিকদের ভুলের কারনে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। এরপরেও স্থানীয় একটি মহল স্কুলের উন্নয়ন কাজে বাঁধাগ্রস্ত করছেন।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক খায়রুল ইসলাম বলেন, ভবন নির্মাণের শুরু থেকে আমরা নির্মাণ কাজ দেখভাল করে আসছি। ভবন নির্মানে কোন অনিয়ম পরিরক্ষিত হয়নি। তবে ভবনের সিঁড়ি নির্মান করতে গিয়ে শ্রমিকরা কিছুটা ডিজাইন ভুল করেছে। বিষয়টি উপজেলা প্রকৌশলীকে অবহিত করার পর সিঁড়িটি ভেঙে নতুন করে নির্মান করা হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. অহিদুর রহমান বলেন, সরেজমিন পরিদর্শন করে সংশ্লিষ্ট ঠিকাদারকে ক্রটিপূর্ন সিঁড়িটি ভেঙ্গে নতুন করে নির্মাণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। বাকি কাজ সঠিকভাবেই এগিয়ে চলছে বলেও তিনি উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com