অন্য ভাষায় :
সোমবার, ০৫:০২ পূর্বাহ্ন, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচন করবেন তাই মেয়র পদ ছাড়লেন হারিছুর রহমান তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও

“অবিলম্বে বেগম জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে” -সরকারের উদ্দ্যশ্যে জহির উদ্দিব স্বপন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ১৩০ বার পঠিত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে তাঁর সুচিকিৎসার ব্যবস্থা না করলে রাজপথেই এর সমাধান হবে বলে সরকারকে হুঁশিয়ার করে দিয়েছেন বিএনপির নেতারা। আজ শনিবার সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত গণ–অনশনে অংশ নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা হুঁশিয়ারি জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনশনে দিনভর বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোটের শরিক দলের শীর্ষ নেতা, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ১০০ নেতা বক্তব্য দেনসরকারের উদ্দেশে বক্তারা বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন, তা না হলে আমাদের গণ–আন্দোলন শুরু করা হবে। এই আন্দোলনের মধ্য দিয়ে আপনাদের পতন হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বরিশাল-১ আসনের বিএনপি দলীয় সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএদেশে সুচিকিৎসার দাবী করেন। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা করা একজন নাগরিক হিসেবে যে অধিকার তেমনি একটি অধিকার। কিন্তু সরকার ভয় পাচ্ছে সে অধিকার দিতে । আজকের এই গণ-অনশনে সমগ্র বাংলাদেশের রাজনৈতিক দল মত নির্বিশেষে মানুষের সংহতি প্রকাশের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে একদিকে সরকার আর একদিকে বেগম খালেদা জিয়ার পেছনের সমগ্র বাংলাদেশ। তিনি , অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দিয়ে তাঁর বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করার দাবী জানান।

সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন কর্মসূচির ঘোষণা দিয়ে বলেন, ‘সাত ঘণ্টা আমরা না খেয়ে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া করেছি এবং তাঁর বিদেশে উন্নত চিকিৎসার জন্য অনশন করেছি। একই দাবিতে আগামী ২২ নভেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ হবে। একই দিন দেশের সব জেলা, উপজেলা ও মহানগরে সমাবেশ হবে। এরপরও দাবি আদায় না হলে কর্মসূচি দেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com