অন্য ভাষায় :
শনিবার, ০৬:৩৯ পূর্বাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

টি-টোয়েন্টি সিরিজও জিতল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৮৫ বার পঠিত

ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও আধিপত্য দেখাচ্ছে আফগানিস্তান। প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ম্যাচেও ২১ রানে জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল মোহাম্মদ নবী শিবির।

রোববার হারারেতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭০ রান করে আফগানিস্তান। জবাবে সাত উইকেটে ১৪৯ রান করতে পারে স্বাগতিক জিম্বাবুয়ে। ফলে তিন ম্যাচ সিরিজে ২-০-তে লিড নিল রশিদরা।

বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারালেও ইনোসেন্ট কাইয়া ও মারুমানির ব্যাটে কক্ষপথে ছিল জিম্বাবুয়ে। এই জুটি বিদায়ের পর লড়াই করেছেন একমাত্র সিকান্দার রাজা। বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে।

সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন ওপেনার ইনোসেন্ট। ৫৭ বলের ইনিংসে তিনি হাকান দুটি চার ও একটি ছক্কা। ২২ বলে তিন চার ও এক ছক্কায় ৩০ রান করেন মারুমানি। অধিনায়ক ক্রেইগ আরভিন ফেরেন দুই রানে। ২১ বলে ৪১ রান করেন সিকান্দার রাজা। এক চারের পাশাপাশি চারটি ছক্কা হাকান তিনি। রায়ান বার্ল, চাকাভা, জংউই ও তিরিপানো ছুতে পারেননি দুই অঙ্কের রান। বল হাতে রশিদ খান নেন দুটি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে গুরবাজের (১) উইকেট হারায় আফগানিস্তান। ভালো করতে পারেননি উসমানও (২)। তবে ওপেনিংয়ে জাজাইর ১৩ বলে ২৮ রান দলকে চাঙ্গা করে। মিডল অর্ডারে নাজিবুল্লাহ জাদরান ও অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাটে বড় স্কোরে পৌঁছে আফগানরা। ৪৬ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন জাদরান। ২২ বলে এক চার ও চার ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন নবী।

আগামী মঙ্গলবার হারারেতেই অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আফগানিস্তান জিতেছে ৩-০ ব্যবধানে। একই ব্যবধানে টি-টোয়েন্টিতেও জিততে মরিয়া আফগানরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com