অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৪:৪৩ অপরাহ্ন, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দীঘিনালায় সভা নিরাপদ মাতৃত্ব বিষয়ে সচেতন হতে হবে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২১ মে, ২০২৩
  • ৪৩ বার পঠিত

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:

 

খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলায় দুটি কমিউনিটি ক্লিনিকে ক্ষুদ্র নৃৃগোষ্ঠির জনগণকে নিয়ে সচেতনতা বিষয়ে কমিউনিটি এ্যাওয়ারনেস সেশন” এর আয়োজন করা হয়েছে। রবিবার (২১ মে ২০২৩) সকালে “ধুমপান ও মদ্যপান পরিহার এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে উপজেলার জামতলী কমিউনিটি ক্লিনিক ও দুপুরে উত্তর পুকুরপাড় কমিউনিটি ক্লিনিক এ সভার আয়োজন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়-এর স্বাস্থ্য অধিদপ্তরের অধীন “লাইফ স্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো” অপারেশনাল প্লানের আওতায় বাস্তবায়নকারী প্রতিষ্ঠান থার্ড আই কমিউনিকেশনের আয়োজনে এ্যাওয়ারনেস সেশনে কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি গ্রুপ,কমিউনিটি সার্পোট গ্রুপের সদস্যবৃন্দ,স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এতে বক্তারা বলেন, সচেতনত মিলবে সমাধান। রোগ থেকে মুক্তি থাকবে জীবন। তাই সকলে ঐক্যবদ্ধ ভাবে গণসচেতনতার বিকল্প নেই বলে মন্তব্য করেন বক্তারা।

এ সময় বিভিন্ন ধরনের লিফলেট ও ফ্লিপচার্ট ব্যবহার করে ধুমপান ও মদ্যপানের ক্ষতিকর দিক,পরিহারের উপায় এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে করণীয় বিশেষ করে প্রসব পূর্ব, প্রসবকালীন এবং প্রসব পরবর্তি সময়ে মা ও নবজাতকের জীবন রক্ষায় করনীয় এবং প্রাতিষ্ঠানিক প্রসবের গুরুত্ব বিষয়ে আলোচনা ও প্রশ্ন-উত্তর পর্ব অনুষ্ঠিত হয়। পরিশেষে সকল অংশগ্রহণকারীদের মাঝে ধুমপান ও মদ্যপানের ক্ষতিকর দিক, পরিহারের উপায় এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ে লিফলেট ও ফ্লিপচার্ট বিতরণ করা হয়।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com