অন্য ভাষায় :
শুক্রবার, ০২:২৭ অপরাহ্ন, ২৪ মে ২০২৪, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

১৫ দিনের মধ্যে ১২-১৮ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়ার নির্দেশ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ১০২ বার পঠিত

১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের আগামী ১৫ জানুয়ারি থেকে টিকার আওতায় আনতে সুরক্ষা অ্যাপে নিবন্ধনের নির্দেশনা দেওয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গত ২৯ ডিসেম্বরের সভায় ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্মনিবন্ধন তথ্যের ভিত্তিতে সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে ১৫ জানুয়ারির মধ্যে ভ্যাকসিনেশনের আওতায় আনার সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরসহ সংশ্লিষ্টদের সুনির্দিষ্ট নির্দেশনা দেওয়া হয়। ওই নির্দেশনার আলোকে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

নির্দেশনা

ক) আগামী ৬ জানুয়ারির মধ্যে যেসব ছাত্র/ছাত্রীর জন্ম নিবন্ধন নেই এবং যাদের ১৬ ডিজিটের নিবন্ধন নম্বর তাদের পুনরায় নিবন্ধন সম্পন্ন করার বিষয়টি সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন।

খ) আগামী ৭ জানুয়ারির মধ্যে ভ্যাকসিন গ্রহণযোগ্য সব ছাত্র/ছাত্রীর প্রতিষ্ঠান ভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠানোর বিষয়টি জেলা শিক্ষা অফিসার ও উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসাররা নিশ্চিত করবেন।

গ) ৮-১৫ জানুয়ারির মধ্যে টিকা দেওয়ার জন্য নির্ধারিত দিনে ছাত্র/ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হওয়ার বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত করবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিস আদেশে আরও জানানো হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন সব জেলা শিক্ষা কর্মকর্তা, থানা/উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানরা ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে নির্ধারিত সময়ের মধ্যে ভ্যাকসিনেশনের আওতায় আনার জন্য সিদ্ধান্তগুলো বাস্তবায়ন নিশ্চিতে নির্দেশ দেওয়া হলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com