অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৬:৫৬ পূর্বাহ্ন, ২৩ মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ট্রাইব্রেকারে পেরুর বিদায়, কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৮৪ বার পঠিত

ট্রাইব্রেকারে দক্ষিণ আমেরিকার দেশ পেরুকে হারিয়ে কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বে স্থান করে নিয়েছে অস্ট্রেলিয়া। সোমবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বে আন্তঃমহাদেশীয় প্লে-অফে ৫-৪ এই জয় পায় অস্ট্রেলিয়া। এর আগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ০-০ গোলে শেষ হয় এই জয়ের ফলে অস্ট্রেলিয়া টানা পঞ্চমবারের মতো বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করল।

অস্ট্রেলিয়া কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরদ্ধে খেলবে। এই গ্রুপে অন্য দু’দল হলো ডেনমার্ক ও তিউনিসিয়া।

ফিফার ২২তম র‌্যাংকধারী পেরুর বিদায়টি ছিল দর্শকদের জন্য হৃদয়বিদারক। প্রায় ১০ হাজার ফ্যানের উপস্থিতিতে স্টেডিয়াম যেন হয়ে ওঠেছিল পেরুময়। দর্শকদের বেশির ভাগই প্রায় অর্ধেক দুনিয়া ঘুরে আল রায়ানে আহমাদ বিন আলী স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল তাদের দেশকে সমর্থন করতে। কিন্তু ৪২তম র‌্যাংকের অস্ট্রেলিয়ার কাছে তাদের হেরে যেতে হলো।

অথচ ভাগ্য সহায় হলে তারা পেনাল্টির আগেই জয় পেতে পারত। ম্যাচের অতিরিক্ত সময়ের ১০৭ মিনিটে পেরুকে গোলবঞ্চিত করে পোস্ট। বাঁ প্রান্ত থেকে বদলি নামা উইঙ্গার এডিসন ফ্লোরেসের ক্রসে হেড করেন অ্যাটাকিং মিডফিল্ডার ক্রিস্টিয়ান কুয়েভা। বল পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হওয়ায় বেঁচে যায় অস্ট্রেলিয়া। তার আগে ১০১ মিনিটে ফ্লোরেসের শট রুখে দেন অস্ট্রেলিয়ার গোলকিপার ম্যাট রায়ান। রিয়াল সোসিয়েদাদের এই গোলকিপারকে ১১৯ মিনিটে তুলে নিয়ে চমকে দেন অস্ট্রেলিয়া কোচ গ্রাহাম আর্নল্ড।

টাইব্রেকার মাথায় রেখে তিনি বদলি নামান সিডনি এফসির গোলকিপার অ্যান্ড্রু রেডমাইনকে। কোচের জুয়া কাজে লেগেছে।

প্রতিপক্ষ শট নেয়ার আগে একটু নেচে নেন রেডমাইন। টাইব্রেকারে প্রথম দুটি শট ঠেকাতে পারেননি। তৃতীয়টি পোস্টে লেগে লক্ষভ্রষ্ট্ হয়। এরপর আরও দুটি শট ঠেকাতে ব্যর্থ হন রেডমাইন। কিন্তু শেষ শটটি ডান দিকে ঝাঁপিয়ে রুখে পেরুর অ্যালেক্স ভ্যালেরাকে হতাশা উপহার দেন রেডমাইন। তাকে ঘিরে বিজয়ের উল্লাসে মেতেছে অস্ট্রেলিয়া দল।

অস্ট্রেলিয়ার মার্টিন বয়েলের প্রথম শটটি রুখে দেন পেরুর গোলকিপার পেদ্রো গ্যালেসা। পরের পাঁচটি শটেই লক্ষ্যভেদ করেছে অস্ট্রেলিয়া।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com