অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৫:৩৯ পূর্বাহ্ন, ২৩ মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কবি আসাদ চৌধুরীর অভিভাবকত্বে টরন্টোয় আবৃত্তি সংগঠন ‘কণ্ঠচিত্রণ’

হিমাদ্রী রয়(টরেন্টো-কানাডা)-
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ১৪৯ বার পঠিত

আসাদ চৌধুরীর অভিভাবকত্বে টরন্টোয় আবৃত্তি সংগঠন ‘কণ্ঠচিত্রণ’।

লিখেছেন হাফিজুর রহমান। “আমার শহর কবিতায় জেগে থাকে” – এই শ্লোগানটি সাথে নিয়ে গত শনিবার, ১১ জুন টরন্টোতে আত্মপ্রকাশ করলো নতুন আবৃত্তি সংগঠণ “কণ্ঠচিত্রণ”। আত্মপ্রকাশ অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছিল টরন্টোর বাঙালি পাড়া ডানফোর্থের গোল্ডেন এইজ সেন্টারে। কবি আসাদ চৌধুরীর অভিভাবকত্বে ৬ সদস্যের সংগঠনটির সদস্যরা হলেন শেখর গোমেজ, এলিনা মিতা ,নুসরাত জাহান চৌধুরী শাঁওলি, আসমা হক, ববি রব্বানী ও হিমাদ্রী রয়।

সদস্যবৃন্দের আবৃতির মধ্যে দিয়ে শুরু হলো এক নতুন পদযাত্রা-উন্মোচিত হলো একটি নতুন দুয়ার। কর্মশালার মাধ্যমে আবৃত্তিকে কানাডায় বাংলা সাংস্কৃতির মূল ধারার সাথে যুক্ত করার দৃঢ় অঙ্গীকার নিয়ে শুরু হলো এই পথচলা। সংগঠনটির উপদেষ্টা মণ্ডলীতে আছেন কবি দিলারা হাফিজ,সাদী আহমেদ ও খশরু চৌধুরী।

সন্ধ্যা ৭ টায় কমিউনিটির বিশিষ্ঠ জন ও সাংস্কৃতিক ব্যাক্তিত্বের উঁপস্থিতেতে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন অন্টারিওর প্রাদেশিক সংসদের দ্বিতীয় বার নির্বাচিত সংসদ সদস্য এম পি পি ডলি বেগম।

অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করেন মোহাম্মদ আমিন মিয়া ও ব্যারিস্টার রিজওয়ান রহমান। সংঘটনটির শুভানুধ্যায়ীরা হচ্ছেন কবি দেলওয়ার এলাহী, হাফিজুর রহমান, ইঞ্জিনিয়ার নওশের আলী, মোহাম্মদ ফাইজুল করিম, সুশীতল সিংহ চৌধুরী ও উজ্জ্বল দাস।

কণ্ঠচিত্রণ নতুন সংগঠন হলেও এর প্রতিটি সদস্যই এই শহরের সাংস্কৃতিক অঙ্গনের অত্যান্ত পরিচিত মুখ। যাদের পদচারণায় মুখরিত এখানের সাংস্কৃতিক অঙ্গন। দীর্ঘদিনের অভিজ্ঞতা আর স্বীয় প্রচেষ্টায় মাধ্যমে সংগঠনটি যেন তার সফলতার লক্ষ্য খুঁজে পায়, সেই শুভ কামনা রইলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com