অন্য ভাষায় :
শুক্রবার, ০২:৩১ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

৫০ সংগীতগুণীকে সম্মাননা, সব মহলে প্রশংসিত

বিনোদন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২
  • ১০৩ বার পঠিত

জমকালো আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে সম্প্রতি সম্মাননা প্রদান করা হলো দেশের ৫০ জন সংগীতগুণীকে। এমন নজির ৫০ বছরের বাংলাদেশে আগে ঘটেনি।

ঐক্যডটকমডটবিডি-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস-এর ১৬তম আসরটি এবার সম্পন্ন হয়েছে দুই পর্বে। এরমধ্যে প্রথম পর্বের অনুষ্ঠান হয় গত ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে। সেখানে সম্মাননা গ্রহণ করেন ১১ জন সংগীতগুণী। বাকি ৩৯ জন গুণীকে সম্মাননা জানানো হলো গেল বুধবার।

‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’- স্লোগান নিয়ে পুরো আসরের প্রকল্প প্রধান ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক জহিরউদ্দিন মাহমুদ মামুন ও প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন।

দুই পর্বের ধারণ করা অনুষ্ঠানটি গেল ৩১ ডিসেম্বর বিকেলে চ্যানেল আইতে প্রচার হয়। পুরো অনুষ্ঠানে ৫০ গুণীকে সম্মাননার বিষয়টি বেশ আলোচনার সৃষ্টি করে। শুধু সংগীত অঙ্গনে নয়, দেশের স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর পঞ্চাশ বছরে চ্যানেল আইয়ের এমন উদ্যোগের প্রশংসা করেন সংস্কৃতিজনরা।

গুণীজনরা বলছেন, ‘বাংলাদেশের শিল্পী ও শিল্পের প্রতি চ্যানেল আইয়ের যে ভালোবাসা, তার প্রমাণ তারা জন্মলগ্ন থেকে দিচ্ছে। এখনও দিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও দেবে সেটা আশা করি।’

যে ৫০ সংগীতগুণী পেলেন সম্মাননা:
শাহ আব্দুল করিম, সোহরাব হোসেন, সমর দাস, খান আতাউর রহমান, ফিরোজা বেগম,আব্দুল আলীম, সত্য সাহা, সৈয়দ শামসুল হক, মাসুদ করিম, মাহমুদুন্নবী, আব্দুল জব্বার, খন্দকার নুরুল আলম, বশির আহমেদ, সৈয়দ আব্দুল হাদী, ফেরদৌসী রহমান, মোহাম্মদ রফিকুজ্জামান, গাজী মাজহারুল আনোয়ার, আজাদ রহমান, আলম খান, কাওসার আহমেদ চৌধুরী, সুজেয় শ্যাম, খুরশীদ আলম, নীলুফার ইয়াসমিন, রফিকুল আলম, রথীন্দ্রনাথ রায়, নজরুল ইসলাম বাবু, ফকির আলমগীর, আজম খান, শেখ সাদী খান, নীনা হামিদ, কাদেরী কিবরিয়া, ফেরদৌস আরা, শাহনাজ রহমতুল্লাহ্, রুনা লায়লা, আলাউদ্দিন আলী, শাহীন সামাদ,ফেরদৌস ওয়াহিদ, সুবীর নন্দী, সাবিনা ইয়াসমিন, ফরিদা পারভীন, এন্ড্রু কিশোর, আহমেদ ইমতিয়াজ বুলবুল, শহীদ মাহমুদ জঙ্গী, লাকী আখান্দ, রেজওয়ানা চৌধুরী বন্যা, নকীব খান, আইয়ুব বাচ্চু, কুমার বিশ্বজিৎ, জেমস এবং সামিনা চৌধুরী।

সুত্র-চ্যানেল আই

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com