অন্য ভাষায় :
শনিবার, ০৬:২৯ অপরাহ্ন, ১৩ জুলাই ২০২৪, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

শ্মশান দিপালী-২০২২, উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৭৪ বার পঠিত

আসন্ন শ্মশান দিপালী ও কালী পূজা-২০২২, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপন নিশ্চিতকল্পে আজ ১৬ অক্টোবর ২০২২ খ্রিঃ সকাল ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট সকল দপ্তরের সমন্বয়ে বিএমপি কর্তৃক আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগর শাখার সাধারণ সম্পাদক জনাব সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মহোদয়।

এসময় সভাপতি মহোদয় বলেন, আসন্ন শ্মশান দিপালী ও কালী পূজা-২০২২ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বরিশাল মহানগর পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা। মহাশ্মশান কেন্দ্রিক পুরো এলাকা কে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়াসহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা।

মহাশ্মশান কেন্দ্রিক পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনের জন্য শ্মশান কমিটি কে বিশেষভাবে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা রাষ্ট্রযন্ত্র সর্বোচ্চ শক্তি নিয়ে সব সময় আপনাদের পাশে রয়েছি। আমাদের সব চাইতে শক্তিশালী অস্ত্র হল “অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতি”। এসময় তিনি আরো বলেন, “পুলিশ, র‍্যাব, এনএসআই, ডিজিএফআই, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্মের লোকদের নিয়ে গঠিত অসম্প্রদায়িক কমিটি, স্বেচ্ছাসেবী দলসহ সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে গ্রহণ করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা। তাই যেকোনো বিষয়ে সরাসরি আমাদেরকে অবহিত করুন। প্রয়োজনে ৯৯৯ ট্রিপল নাইনে কল করুন।

এ সময় শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন সংক্রান্ত ঝুকি পর্যালোচনা, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন, ফোর্স মোতায়েন, ডিউটি স্থান, ডিউটি পোস্টের সংখ্যা, ফোর্সের সংখ্যা, শ্মশান দিপালী ও কালী পূজা উদযাপন কমিটির করনীয়-বর্জনীয়, ট্রাফিক ব্যবস্থা নিয়ে উন্মুখ আলোচনা করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স জনাব সঞ্জয় কুমার কুণ্ডু, উপ-পুলিশ কমিশনার
ডিবি জনাব মােঃ জুলফিকার আলী হায়দার, উপ পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার ট্রাফিক জনাব এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন জনাব খান মুহাম্মদ আবু নাসের, এনএসআই, ডিজিএফআই, বরিশাল সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, শ্মশান কমিটির নেতৃবৃন্দ, অসাম্প্রদায়িক কমিটির নেতৃবৃন্দ ও বিএমপি’র সকল শীর্ষ কর্মকর্তা বৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

BMP MEDIA CELL

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com