অন্য ভাষায় :
শুক্রবার, ০৯:১৭ অপরাহ্ন, ২১ জুন ২০২৪, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

‘রুপালি গিটারের’ নায়কের ‘ঘুমন্ত শহরে’ ছেড়ে যাওয়ার আজ চতুর্থ বছর

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৮০ বার পঠিত

‘হারানো বিকেলের গল্প’ ৫৬ বছর বয়সে শেষ করেছিলেন আইয়ুব বাচ্চু। ‘কষ্ট’ ‘ফেরারি মনে’ জমা রাখা ‘রুপালি গিটারের’ নায়কের ‘ঘুমন্ত শহরে’ ছেড়ে যাওয়ার আজ চতুর্থ বছর।

২০১৮ সালের আজকের দিনে (১৮ অক্টোবর) ঢাকার স্কয়ার হাসপাতালে সকাল ৯টা ৫৫ মিনিটে ‘কষ্ট পেতে ভালোবাসা’ আইয়ুব বাচ্চু সত্যি-সত্যিই তাঁর ‘রুপালি গিটার’ ফেলে ‘জীবনের গল্পের’ ইতি টানেছিলেন।

মাত্র ৬০০ টাকা নিয়ে ১৯৮৩ সালে ঢাকায় এসেছিলেন আইয়ুব বাচ্চু। আর যেদিন ঢাকা থেকে শেষবার চট্টগ্রামের গাড়ি ধরেছিলেন, সেদিন নিয়ে গেছেন ১৬ কোটি মানুষের ‘রক্তগোলাপ’ ভালোবাসা।

‘আগলি বয়েজ’ দিয়ে ব্যান্ড সংগীত শুরু করা আইয়ুব বাচ্চু ২৭ বছরের ক্যারিয়ার শেষ করেছেন ‘এলআরবি’-তে। এর মাঝে ‘ফিলিংস (নগর বাউল)’ ও ‘সোলস’-এর হয়ে গিটার হাতে মঞ্চে উঠেছেন। তারপর ১৯৯১ সালের ৫ এপ্রিল তিনি নিজেই গঠন করেছেন ‘লিটল রিভার ব্যান্ড’, যা পরে ‘লাভ রানস ব্লাইন্ড’ বা ‘এলআরবি’ নামে জনপ্রিয়তা লাভ করে। এর পরের ইতিহাস তাঁর গানের অ্যালবাম ‘আমাদের বিস্ময়’-এর মতো। এলিফ্যান্ট রোডের হোটেলে ঢাকার জীবন শুরু করা চট্টগ্রামের রবিন হয়ে ওঠেন দেশের অন্যতম শ্রেষ্ঠ শিল্পী এবং বিশ্বের অন্যতম সেরা গিটারবাদক।

‘ঘুমন্ত শহরে’ ভক্তদের ভালোবাসার এবি (আইয়ুব বাচ্চু) নেই তিন বছর, তবে গানের মতো তাঁকে ‘বারো মাস’ ভালোবেসে স্মরণে রাখছে তাঁর ‘ময়না’ ও ‘রিমঝিম বৃষ্টি’রা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com