অন্য ভাষায় :
সোমবার, ০৪:৩৮ অপরাহ্ন, ১৫ এপ্রিল ২০২৪, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

মহানবীকে কটূক্তি : সোমবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ হাওড়ায়

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুন, ২০২২
  • ৮২ বার পঠিত

মহানবী সা:-কে কটূক্তির জেরে শুক্রবার সন্ধ্যা থেকে আগামী সোমবার সকাল ৬টা পর্যন্ত ভারতর হাওড়ায় ইন্টারনেট সেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর।

একটি বিবৃতি দিয়ে স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়ার সাম্প্রতিক অস্থিরতা সামাল দিতেই এই পদক্ষেপ। রাজ্য পুলিশের এডিজি এবং আইজি (আইন-শৃঙ্খলা)-র তরফে এ ব্যাপারে অনুরোধ করা হয়েছিল। তার জেরেই এই সিদ্ধান্ত।

অতিরিক্ত মুখ্যসচিব জানিয়েছেন, হাওড়া সিটি পুলিশ এবং হাওড়া রুরাল পুলিশের আওতাভুক্ত জেলার সমস্ত এলাকাতেই এই সিদ্ধান্ত বলবৎ হবে। শুক্রবার সন্ধ্যা ৭টার সময় এই নির্দেশ দেয়া হয়েছে রাজ্যের তরফে। নির্দেশে স্পষ্ট বলা হয়েছে, ইন্টারনেট সেবা বন্ধের প্রক্রিয়া অবিলম্বে চালু হবে।

উল্লেখ্য, দিল্লির বিজেপি নেত্রী নূপুর শর্মার সাম্প্রতিক বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় দীর্ঘ সময় ধরে রাস্তা অবরোধ করা হয়। যার জেরে জাতীয় সড়কের উপর আটকে পড়ে প্রচুর গাড়ি। অবরোধ শুরু হয় বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ। টায়ার জ্বালিয়ে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বিক্ষোভকারীরা। এর জেরে দুর্ভোগের শিকার হন সাধারণ মানুষ।

ওই ঘটনার পর শুক্রবারও অগ্নিগর্ভ পরিস্থিতি ছিল হাওড়ার বিভিন্ন এলাকায়। চেঙ্গাইলে রেল অবরোধের জেরে হাওড়া-খড়গপুর শাখায় দীর্ঘক্ষণ বন্ধ ছিল ট্রেন চলাচল। উলুবেড়িয়া মনসাতলায় বিজেপি গ্রামীণ অফিস ভাঙচুর করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলেও অভিযোগ করা হয়। পাঁচলায় দফায় দফায় অবরোধ করেন বিক্ষোভকারীরা।

‘চোডুপ সুস্থ ও স্বাভাবিক ছিল, কেন এমন করল বুঝতে পারছি না’, দাবি পুলিশকর্মীর পরিবারের পরে ডোমজুর থানাতেও হামলা চালানো হয় বলে অভিযোগ। ধুলাগড়ে উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে গেলে পুলিশের সাথে ধস্তাধস্তি বাধে অবরোধকারীদের। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলেও অভিযোগ ওঠে আন্দোলনকারীদের একাংশের বিরুদ্ধে। তাতে বেশ কয়েকজন পুলিশকর্মী জখম হন। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। উত্তপ্ত ছিল সলপের পরিস্থিতিও।
সূত্র : আনন্দবাজার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com