অন্য ভাষায় :
শুক্রবার, ০৩:২৬ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বাবুগঞ্জে শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে সেমিনার ও আলোচনা সভা

বাবুগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৮৩ বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালের বাবুগঞ্জে “শেখ রাসেল নির্মলতার প্রতীক’ দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” এই শ্লোগান কে সামনে রেখে বাবুগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর সহযোগিতায় নানান কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় উপজেলা চত্তরে শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বাবুগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। পরে সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে এক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কাজী ইমদাদুল হক দুলাল। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা এর সভাপতিত্বে ও শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন, বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, বাবুগঞ্জ সহকারী কমিশনার ভূমি সুব্রত বিশ্বাস দাস

বাবুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহাবুবুর রহমান, বিমানবন্দর থানা অফিসার ইনচার্জ মোঃ হেলাল উদ্দিন, উপজেলা হেলথ জুনিয়র কনসালটেন্ট
ডাঃ সানজিদা ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আঃ মান্নান মাস্টার, উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, বাবুগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহ মোঃ আরিফুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসাঃ নাসরীন জোবায়দা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পরিতোষ চন্দ্র পাল সহ বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক – শিক্ষার্থী ও সাংবাদিক সহ বিভিন্ন এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

এছাড়াও শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বাবুগঞ্জ উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করেছেন। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com