অন্য ভাষায় :
রবিবার, ০৩:৪৫ পূর্বাহ্ন, ২১ জুলাই ২০২৪, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

‘বাইডেন রেস ছেড়ে দিন’, চান হাই প্রোফাইল ডেমোক্র্যাটরা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ৮ বার পঠিত

হোয়াইট হাউসে দ্বিতীয় মেয়াদ পূরণ করতে আত্মবিশ্বাসী জো বাইডেন। কিন্তু হাই প্রোফাইল ডেমোক্র্যাটরা তাকে নিয়ে সন্দিহান। গত মাসে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিতর্কে তার দুর্বল পারফরম্যান্স এবং গত সপ্তাহে একটি অপ্রীতিকর এবিসির সঙ্গে সাক্ষাৎকারের পর বর্তমান মার্কিন প্রেসিডেন্টের ওপর চাপ আরও বেড়েছে। কারণ ডেমোক্র্যাটিক প্রতিনিধিদের একটি দল রোববার হাউসের সংখ্যালঘু নেতা হাকিম জেফ্রিসের সাথে অনলাইনে বৈঠক করেন। নিউইয়র্কের কংগ্রেসম্যান জেরি ন্যাডলার এবং মেরিল্যান্ডের জেমি রাসকিন আইন প্রণেতাদের মধ্যে ছিলেন যারা জেফ্রিসকে বলেছেন, বাইডেনের এবার প্রেসিডেন্ট পদের দৌড় ছেড়ে দেওয়া উচিত। ডেমোক্র্যাটদের মধ্যে এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে বাইডেন আদৌ নির্বাচনের প্রচার চালিয়ে যেতে পারবেন কিনা।

হাউস ডেমোক্র্যাটরা প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে আলোচনা করতে মঙ্গলবার জেফ্রিসের সাথে ব্যক্তিগতভাবে দেখা করবেন বলে আশা করা হচ্ছে। এদিকে মার্কিন প্রেসিডেন্টকে রোববার সকালে ফিলাডেলফিয়া গির্জার সামনে থেকে উপস্থিত সমর্থকদের উদ্দেশে বলতে শোনা যায় : ‘আমাদের আবার আমেরিকাকে একত্রিত করতে হবে… এটাই আমার লক্ষ্য। এটাই আমরা করতে যাচ্ছি।’

তবে শিফ, যিনি নভেম্বরের নির্বাচনে ক্যালিফোর্নিয়ার পরবর্তী সিনেটর হতে পারেন, তিনি বলেছেন, যদি বাইডেন সরে দাঁড়ান তবে কমালা হ্যারিস রিপাবলিকান পার্টির মনোনীত প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনে জয়লাভ করতে পারেন। তিনি আগাম সতর্ক করে বলেন,  মার্কিন প্রেসিডেন্টকে হয় অপ্রতিরোধ্যভাবে জিততে হবে, নয়তো তাকে মশালটি বিশ্বস্ত কারোর হাতে দিয়ে যেতে হবে।

এদিকে, সিবিএস এবং সিএনএন-এর মাধ্যমে রোববার জেফ্রিসের সাথে ভার্চুয়াল বৈঠকের পরে ন্যাডলার এবং রাসকিনের পাশাপাশি ক্যালিফোর্নিয়ার প্রতিনিধি মার্ক টাকানো, ওয়াশিংটন রাজ্যের অ্যাডাম স্মিথ, কানেকটিকাটের জিম হিমস, নিউ ইয়র্কের জো মোরেল এবং পেনসিলভেনিয়ার সুসান ওয়াইল্ড-ও বাইডেনের রেস ছেড়ে দেবার পক্ষে সওয়াল করেছেন।

সিএনএন জানিয়েছে, ডেমোক্র্যাট ম্যাক্সিন ওয়াটার্স এবং ববি স্কট জেফ্রিসকে বলেছেন যে তারা মনোনীত হতে এবং পুনঃনির্বাচনের জন্য লড়াই করতে বাইডেনকে  সমর্থন করেন, যখন জেফ্রিস তার মতামত এখনো জানাননি। এদিকে প্রার্থী নিয়ে এখনো কোনো সিদ্ধান্তে না পৌঁছানোয় বাইডেন তার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ফিলাডেলফিয়ার পাশাপাশি রোববার তিনি হ্যারিসবার্গে প্রচার সারেন।ফিলাডেলফিয়ার মাউন্ট এয়ারি গির্জার সিনিয়র যাজক লুই ফেলটন বাইডেনের পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘এমন কোনো নির্বাচন নেই যা আমরা জিততে পারি না। আমরা আমাদের প্রেসিডেন্টের  জন্য প্রার্থনা করছি।’

মার্ক ওয়ার্নার, আরেকজন বিশিষ্ট ডেমোক্র্যাট এবং ভার্জিনিয়ার মার্কিন সিনেটর, সোমবার হোয়াইট হাউসে বাইডেনকে সম্ভাব্য মনোনীত প্রার্থী হিসাবে পদত্যাগ করার বিষয়টি নিয়ে সিনেট ডেমোক্র্যাটদের সাথে আলাপ করছেন বলে জানা গেছে। বার্নি স্যান্ডার্স, ভার্মন্টের স্বাধীন মার্কিন সিনেটর বাইডেনের  প্রতি অব্যাহত সমর্থনের ইঙ্গিত দিয়েছেন।

সূত্র :  দ্য গার্ডিয়ান

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com