অন্য ভাষায় :
বুধবার, ০২:০০ অপরাহ্ন, ২২ মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ফের গ্রেফতার হলে কর্মী ও সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানালানে ইমরান খান

ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ৪৫ বার পঠিত

আবারও গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তার ধারণা, মঙ্গলবার ফের তাকে গ্রেপ্তার করা হতে পারে। সোমবার টাইমস রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন পিটিআই নেতা।
|

ডনের প্রতিবেদন মতে, মঙ্গলবার আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ আদালতে হাজিরা দেবেন ইমরান খান।
সেখানে গত ৯ মের মতো তাকে আবারও গ্রেপ্তারর করা হতে পারে। সেক্ষেত্রে কর্মী ও সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

সমর্থকদের উদ্দেশে পিটিআই প্রধান বলেন, আমরা জনগণকে শান্ত থাকার আহ্বান জানাচ্ছি। কারণ আপনারা যদি সহিংস হয়ে ওঠেন, তারা আবারও অভিযান চালানোর মওকা পেয়ে যাবে। আমরা অবশ্যেই বিক্ষোভ-প্রতিবাদ জানাব, তবে শান্তিপূর্ণভাবে।

সাক্ষাৎকারে চলমান পরিস্থিতিতে সুপ্রিম কোর্টই একমাত্র ভরসা বলে জানিয়েছেন ইমরান খান। তার কথায়, যদিও পাকিস্তানে সামরিক শাসনের পরিস্থিতি বিরাজ করছে। সেনাপ্রধানই দেশ চালাচ্ছেন। তবে শেষ পর্যন্ত গণতন্ত্রের ভবিষ্যৎ উজ্জ্বল। কারণ দানবীয় যেকোনো পদক্ষেপই আপনারা নেন না কেন, আমাদেরকে থামাতে পারবেন না।

সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান সমর্থকদের উদ্দেশে আরও বলেছেন, যদি বড় কোনো কিছু চান, প্রথমে ভয়কে দূর করুন। ভয় মানুষকে থমকে দেয়। ভয় প্রাকৃতিক বিষয়; তবে এর ওপর নিয়ন্ত্রণ থাকতে হবে। এর বিরুদ্ধে লড়তে হবে। শুধুমাত্র বিশ্বাসই ভয় দূর করে।
এছাড়া সেনাবাহিনী ও তাদের সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বলেছেন ইমরান খান। তিনি দাবি করেন, সেনাবাহিনীর সঙ্গে তার কোনো দ্বন্দ্ব নেই। তিনি বলেছেন, আমি একটি বিষয় পরিষ্কার করতে চাই, আমি নিজ সেনাদের সঙ্গে লড়ছি না। কে এমনটা করে? সেনাবাহিনীর সঙ্গে আগে কোনো দ্বন্দ্ব ছিল না, এখনও নেই।

এক টুইটার ব্যবহারকারী ইমরান খানকে জিজ্ঞেস করেন, বর্তমান সেনাপ্রধান অসিম মুনিরকে ২০১৯ সালে তিনি কেন গোয়েন্দা সংস্থা আইএসআইর ডিজির পদ থেকে সরিয়ে দিয়েছিলেন? এ প্রশ্নের সরাসরি জবাব দেননি ইমরান খান।

এর বদলে কৌশলে পিটিআই নেতা বলেছেন, এ প্রশ্ন যেন অসিম মুনিরকেই করা হয়, কেন তাকে সরিয়ে দেয়া হয়েছিল এবং এর জবাব যেন তিনি দেন। এছাড়া গত ৯ মে পাকিস্তানজুড়ে যে সহিংস বিক্ষোভ হয়েছে, এর সঙ্গে তার দলের কোনো সংশ্লিষ্টতা নেই।
এদিকে, পিটিআইর সিনিয়র নেত্রী শিরিন মাজারিকে ফের গ্রেপ্তার করা হয়েছে। আদালতের নির্দেশনা সত্ত্বেও সোমবার আদিয়ালা কারাগারের বাইরে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গত ১২ মে ভোরে শিরিন মাজারিকে প্রথমবার গ্রেপ্তার করে ইসলামাবাদ পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com