অন্য ভাষায় :
শনিবার, ১০:০৬ অপরাহ্ন, ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

পদ্মা সেতু উদ্বোধনে নিউইয়র্কে ইলিশের মূল্যহ্রাস

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ৬১ বার পঠিত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে বিরাট মূল্যহ্রাসের ঘোষণা দিয়ে দেদার চলছে ইলিশের বেচাকেনা। নিউইয়র্কের বেশ কয়েকটি মুদিখানা (গ্রোসারি) এবং সুপার মার্কেটে এ ধরনের চটকদার বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করেছেন বিক্রেতারা।

নিউইয়র্কের সুপরিচিত মান্নান হালাল সুপার মার্কেট তার গ্রাহক ও ক্রেতাদের শুভেচ্ছা জানিয়ে পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে বিরাট মূল্যহ্রাসের ঘোষণা দেয়। পাশাপাশি ক্রেতারা যাতে পদ্মা সেতুর উদ্বোধনের ক্ষণটি আনন্দ-উচ্ছ্বাস নিয়ে পরিবারের সাথে উপভোগ করতে পারেন, সে জন্য তাদের সুপারমার্কেটের সব শাখায় ইলিশ মাছের ওপর বিশেষ মূল্যছাড় দেয়। চার দিনব্যাপী চলে এই বিশেষ সেল। মূলত মান্নান সুপারমার্কেটের মূল মালিক প্রয়াত সাঈদ রহমান মান্নানের পৈতৃক বাড়ি শরীয়তপুর জেলায়। শরীয়তপুরের ওপর দিয়ে পদ্মা সেতু হওয়ার আনন্দে তারা এই ছাড়ের ব্যবস্থা করে।

নিউইয়র্কের প্রায় প্রতিটি মুদিখানা (গ্রোসারি) এবং সুপার মার্কেটে ইলিশ বিক্রি হয় ইঞ্চির সাইজ অনুযায়ী ১০ থেকে ১৫ ডলার প্রতি পাউন্ড। ১০-১২ ইঞ্চি লম্বা ইলিশ বিক্রি হয় ১১ দশমিক ৯৯ ডলার, ১২-১৪ ইঞ্চি লম্বা ইলিশ ১২ দশমিক ৯৯ ডলার আর ১৪-১৬ ইঞ্চি লম্বা ইলিশ বিক্রি হয় ১৪ দশমিক ৯৯ ডলার। বর্তমানে মূল্যহ্রাস প্রতি সাইজের ইলিশের ২ ডলার করে কমানো হয়েছে।

মান্নান হালাল সুপারমার্কেটের জ্যাকসন হাইটস শাখায় কর্তব্যরত ব্যবস্থাপকরা জানান, পদ্মা সেতুর উদ্বোধনের দিন (২৪ জুন, নিউ ইয়র্ক সময়) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ক্রেতাদের জন্য ইলিশের বিশেষ ছাড় দেওয়া হয়। ক্রেতারা উচ্ছ্বাসের সাথে ইলিশ কেনেন। তারা প্রথমে তিন দিনের জন্য বিশেষ ছাড় দেন, পরে এর সময় বাড়ানো হয়। ক্রেতাদের আনন্দ বাড়ানোর জন্যই এই ছাড় দেওয়া হয়।

তারা বলেন, মান্নান সুপার মার্কেট কোন দলের সাথে যুক্ত নয়, বাংলাদেশের উন্নয়নে তারা উচ্ছ্বসিত।

এছাড়াও নিউইয়র্কের আরও বেশ কয়েকটি মুদিখানা (গ্রোসারি) দোকান এ সুযোগকে কাজে লাগিয়ে রমরমা ব্যবসা করেছেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com