অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৮:২৩ পূর্বাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

নাইজেরিয়ায় নৌকাডুবিতে নিহত বেড়ে ৭৬

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৫২ বার পঠিত

নাইজেরিয়ার দক্ষিণপূর্বাঞ্চলের আনাম্বারা রাজ্যে বন্যাদুর্গতদের বহনকারী নৌকাডুবে নিহতের সংখ্যা ৭৬ জনে দাঁড়িয়েছে। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

খবর বিবিসির।

দুর্ঘটনার সময় ওই নৌকায় কমপক্ষে ৮০ জন আরোহী ছিল। তাদের এলাকা বন্যার পানিতে ডুবে যাওয়ার পর নিরাপদ স্থানে যাওয়ার জন্য চেষ্টা করছিলেন তারা।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদ বুহারি ‘মর্মান্তিক’ এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি দেশের পানি পরিবহন ব্যবস্থাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনার নির্দেশ দিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বন্যাদুর্গত মানুষেরা ওগবাকুবার নকো বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে এই দুর্ঘটনা ঘটে।

বেশ কয়েকজন কর্মকর্তা বলেছেন, নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে এ দুর্ঘটনা ঘটেছে এবং ডুবে যাওয়ার আগে নৌকাটি একটি সেতুতে আঘাত হানে।

ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির জোনাল কো-অর্ডিনেটর থিকম্যান তানিমু বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ঘটনাস্থলে পানির গভীরতা অনেক বেশি। এ জন্য অনুসন্ধান ও উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। এখানে অভিযান চালানো অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

নাইজেরিয়ায় নৌকা দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। যদিও বেশিরভাগ ক্ষেত্রে অতিরিক্ত যাত্রী বহন বা দুর্বল নিরাপত্তা ব্যবস্থাকে দায়ী করা হয়।

চলতি বছর নাইজেরিয়ার ৩৬টি রাজ্যের মধ্যে আনামব্রাসহ ২৯টিই বন্যার কবলে পড়েছে। বন্যার পানি এরই মধ্যে অসংখ্য বাড়িঘর ও বিপুল পরিমাণ ফসল ভাসিয়ে নিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কমপক্ষে পাঁচ লাখ মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com