অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৮:৩২ অপরাহ্ন, ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দেশে আজ গণতন্ত্র বিলীন : টুকু

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩
  • ৫৯ বার পঠিত

আমাদের ঐক্যের মাধ্যমে যে আন্দোলন গড়ে উঠবে তাতে এই সরকারের বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, আজকে গণতন্ত্র বিলীন হয়ে গেছে, গণতন্ত্র এখন আর নেই। এখন এক গণতন্ত্র, উনি যা ইচ্ছে করেন সেটাই হয়। তাছাড়া আর কারো ইচ্ছায় চলে না। তাই আমরা একত্রিত হয়েছি, যুগপৎ আন্দোলন করছি, একজনের ইচ্ছা থেকে বেরিয়ে বহুজনের ইচ্ছের দাম দেয়ার জন্য।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি কাউন্সিলে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আগামীতে আমরা যুগপৎভাবে যে অবস্থান কর্মসূচি পালন করব। সেটা হবে ঐতিহাসিক প্রতিবাদ। সকলকে আহ্বান করছি অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে এ সরকারকে বুঝিয়ে দিন তাদের সাথে মানুষ নেই। মনে করি জনগণ অবশ্যই এই সরকারকে বিদায় করবে। জনগণের কাছে ইয়াহিয়া খান টিকতে পারেনি, আইয়ুব খান টেকেনি, এরশাদও টেকেনি, এই সরকারও টিকতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এমন কোনো জায়গা নেই যেখানে লুটপাট হয় না। সেই লুটের টাকা বিদেশে পাচার হয়ে যায়। তাদের একটি জেলার ছাত্র সংগঠনের নেতা ২ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।

সাবেক এই মন্ত্রী বলেন, আমরা দশটি বিভাগীয় সমাবেশ করেছি, সেখানে নানান রকমের বাধা-বিপত্তি উপেক্ষা করে মানুষ কয়েক দিন পূর্বেই উপস্থিত হয়েছেন। এমনকি চাল-ডাল, মুড়ি-চিড়া নিয়ে সমাবেশ স্থলে এসেছেন। এর অর্থ কী? এর অর্থ হচ্ছে জনগণ এই সরকারকে আর চায় না। সুতরাং আমরা যদি ঐক্য করতে পারি আমাদের ঐক্যের মাধ্যমে যে আন্দোলন গড়ে উঠবে তাতে এই সরকারের বিদায় নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- জেএসডির আ স ম আব্দুর রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com