অন্য ভাষায় :
শুক্রবার, ০৯:১৯ পূর্বাহ্ন, ২১ জুন ২০২৪, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দুই দিনের ব্যবধানে আবারও বাড়লো পেঁয়াজের দাম

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ১১১ বার পঠিত

দিনাজপুরের হিলি স্থলবন্দরে আমদানিকারকরা আমদানি কমিয়ে দেওয়ায় দুই দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে তিন থেকে পাঁচ টাকা বেড়েছে।

বন্দর কার্যালয় সূত্রে জানা গেছে, বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি অব্যাহত রয়েছে। বর্তমানে দুই জাতের পেঁয়াজ (ইন্দোর ও নগর) আমদানি হচ্ছে। ইন্দোর জাতের পেঁয়াজ দুই দিন আগে বন্দরে পাইকারিতে (ট্রাকসেল) প্রতি কেজি ২০ থেকে ২২ টাকা কেজি বিক্রি হয়। বর্তমানে তা বেড়ে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। নগর জাতের পেঁয়াজ আগের মতো ৩০ থেকে ৩১ টাকা কেজি বিক্রি হচ্ছে।

ব্যবসায়ী স্বপন হোসেন বলেন, গত সপ্তাহ থেকে হিলিসহ দেশের সবগুলো বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি বেড়ে যায়। পাশপাশি বার্মা থেকেও প্রচুর পরিমাণ আমদানি হচ্ছে। বার্মার পেঁয়াজের দাম কম ও মান ভালো হওয়ায় ভারতীয় পেঁয়াজের চাহিদা অনেকটা কমে যায়। এতে আমদানিকারকদের লোকসান হচ্ছিল। তাই আগের তুলনায় আমদানি কমিয়ে দিয়েছেন আমদানিকারকরা। ভারতের বিভিন্ন অঞ্চলের নতুন পেঁয়াজ উঠছে। সরবরাহ ভালো হলে পেঁয়াজের আমদানি বাড়বে। সেই সঙ্গে দাম কমে ২০ টাকায় নেমে আসবে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে আগের তুলনায় কিছুটা কমেছে। আগে বন্দর দিয়ে ২৫ থেকে ৩০ ট্রাক পেঁয়াজ আমদানি হতো।বৃহস্পতিবার বন্দর দিয়ে ১৯ ট্রাকে ৫৭২ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com