অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০১:৩৯ অপরাহ্ন, ১৮ এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৫৫ বার পঠিত

দেশের সব বিভাগে টানা পাঁচ দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। একইসাথে কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। বৃষ্টিপাতের প্রবণতা আগামী ৫ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। কিশোরগঞ্জের নিকলি ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃহস্পতিবার সর্বনিম্ন ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন ফরিদপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ছিল সর্বোচ্চ ৩৪ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

নিকলিতে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮২, চুয়াডাঙ্গায় ৪৬, সিলেটে ৩১, পাবনার ঈশ্বরদীতে ২৫, নীলফামারীর ডিমলায় ২৩, তেঁতুলিয়ায় ১৮, ঢাকায় ১৬, চচট্টগ্রামের সন্দ্বীপে ১৫ এবং চট্টগ্রামে ১৩ মিলিমিটার বৃষ্টি হয়। এছাড়া, গোপালগঞ্জ, রাজশাহী, নওগাঁর বদলগাছী, সিরাজগঞ্জের তাড়াশ, রংপুর, নীলফামারীর সৈয়দপুর, কুড়িগ্রামের রাজারহাট, ময়মনসিংহ, রাঙ্গামাটি, নোয়াখালীর হাতিয়া, কক্সবাজার, খুলনা, বরিশাল ও পটুয়াখালীসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপাসগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

ঢাকায় বৃহস্পতিবার দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭২ শতাংশ।

শুক্রবার (২৯ জুলাই) ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ২৬ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com