অন্য ভাষায় :
সোমবার, ১২:৩৩ পূর্বাহ্ন, ২৪ জুন ২০২৪, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

টাকা চুরি করতেই কেনা হচ্ছে এয়ারবাস, বললেন ফখরুল

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০ বার পঠিত

বোয়িংয়ে কমিশন পাওয়া যায় না, তাই ১০টি এয়ারবাস ও স্যাটেলাইট-২ কেনা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য ঢাকা মহানগরীতে তিন দিনের প্রচারপত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ফ্রান্সের প্রেসিডেন্টকে নাচ-গান দিয়ে স্বাগত জানিয়েছে, সংবর্ধনা জানিয়েছে। আসল লক্ষ্য, ফ্রান্স থেকে ১০টা এয়ারবাস কেনা হবে। এই এয়ারবাসে ফিডব্যাক পাওয়া যায়। ফিডব্যাক মানে বোঝেন? ফিডব্যাক মানে হচ্ছে কমিশন। বোয়িংয়ে কমিশন পাওয়া যায় না। যে কারণে এখন ১০টা এয়ারবাস কেনা হচ্ছে। আর স্যাটেলাইট-২ কেনা হবে। যেই বিমান ভেঙে পড়ছে, যেই বিমানের কোনো সার্ভিস ঠিকমতো চলে না, সেই বিমানকে এখন আবার তারা ১০টা এয়ারবাস কিনে দেবে, যাতে চুরি করতে সুবিধা হয়।

তিনি বলেন, এই অনির্বাচিত, লুটেরা, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জনগণকে সর্বক্ষেত্রে তার নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। একদিকে যেমন সোনার মানুষকে খেতে দিতে পারে না, চাল-ডাল-তেলের দাম কমাতে পারে না, অন্যদিকে মহামারি (ডেঙ্গু) প্রতিদিন আমাদের বহু মানুষের জীবন নিয়ে যাচ্ছে, শিশুদের জীবন নিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত সেই ডেঙ্গু রোগকে প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে সরকার।

এই সরকার সম্পূর্ণ ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, দুই সিটি কর্পোরেশনে দুই মেয়র আছে। তারা জোর করে মেয়র নির্বাচিত হয়েছে। তারা ডেঙ্গু মশা, এডিস মশা নিধনের নামে ওষুধ কিনে আনে বাইরে থেকে, সেখানেও তারা চুরি করে। এদের প্রধান লক্ষ্য একটাই—চুরি করা। সব কাজের মূলে হচ্ছে তাদের চুরি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষকে খেতে দিতে পারে না, দেশের মানুষের অসুখ নিরাময় করতে পারে না, হাসপাতাল তৈরি করতে পারে না, স্বাস্থ্যসেবা দিতে পারে না, ভোটের অধিকার দিতে পারে না।

তিনি আরও বলেন, ডেঙ্গু মশার চাইতেও ভয়াবহ এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার। আমাদেরকে একদিনে ডেঙ্গু মশা তাড়ানোর জন্য জনগণকে সচেতন করতে হবে, অন্যদিকে সর্বশক্তি নিয়োগ করে এই ভয়াবহ দানব, তাদের সরানোর ব্যবস্থা করতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতনের জন্য সর্বশক্তি নিয়োগ করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com