অন্য ভাষায় :
শুক্রবার, ০৭:৪০ অপরাহ্ন, ২১ জুন ২০২৪, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

একই দিনে অবসর ঘোষণা ৩ তারকা ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৭১ বার পঠিত

সোমবার দিনটি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য স্মরণীয় হয়ে থাকবে। কারণ একদিনেই অবসরে গেলেন তিন তারকা ক্রিকেটার।  সবাইকে অবাক করে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। এর সঙ্গে যোগ হন সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার দিনেশ রামদিন। এর পর সে তালিকায় যুক্ত হয়েছেন উইন্ডিজের উদ্বোধনী ব্যাটার লেন্ডল সিমন্স।

ডাবলিনে ২০১১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে অভিষিক্ত স্টোকস এ সংস্করণে ১০৪ ম্যাচে ২৯১৯ রান ও ৭৪ উইকেট নিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে স্টোকস বলেছেন, এ সিদ্ধান্তটা নেওয়া ছিল জীবনের কঠিনতম সিদ্ধান্ত। তবে এই সংস্করণে সতীর্থদের প্রতি নিজের শতভাগ উজাড় করে দিতে পারব না—এটি ভেবে মনে হয়েছে সিদ্ধান্তটা তেমন কঠিন না। ইংল্যান্ডের জার্সির চেয়ে কম কিছু পেতে পারে না। এখন আমার জন্য তিন সংস্করণে খেলা আর সম্ভব হচ্ছে না।

স্টোকস আরও বলেছেন, ঠাসা সূচিতে শুধু শরীর সায় দিচ্ছে না তা নয়, আমি মনে করি, আমি আরেকজন খেলোয়াড়ের জায়গা দখল করে আছি যে (অধিনায়ক) জসকে (বাটলার) এবং দলকে শতভাগ দিতে পারবে।

১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে লেন্ডল সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮টি টেস্ট, ৬৮ ওয়ানডে ও ৬৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ২৭৮, ওয়ানডে ক্রিকেটে এক হাজার ৯৫৮ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার ৫২৭ রান সংগ্রহ করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে দুটি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে।

তিনি ২০২১ সালের অক্টোবরে শেষবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে মাঠে নামেন। দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটিই ছিল মেরুন জার্সিতে তার শেষ ম্যাচ।

গত শুক্রবারই ক্যারিবীয় ক্রিকেট বোর্ডকে নিজের অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে চিঠি দেন ৩৭ বছর বয়সি এ ক্যারিবিয়ান তারকা। তার সোমবার ক্রীড়া সংস্থা ‘১২৪ নটআউট’-এর ইনস্টাগ্রাম আইডির মাধ্যমে সিমন্সের অবসরের খবর নিশ্চিত করা হয়। যেখানে বলা হয়েছে— ধন্যবাদ কিং, আপনি এখনো আছেন। আমরা এখন পর্যন্ত অনেক প্রতিভাবান ক্রিকেটার দেখেছি, কিন্তু ব্যাট হাতে আপনি প্রকৃতির অসাধারণ উপহার। তেমন কোনো অনুশীলন ছাড়াই আপনি সবসময় ব্যাট হাতে মাঠে নেমে গেছেন আর রানের বন্যা বইয়ে দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আপনার অবদান অনস্বীকার্য।

একই দিনে ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন ৩৭ বছর বয়সি রামদিন। তবে ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন ওয়েস্ট ইন্ডিজের এ সাবেক অধিনায়ক। আন্তর্জাতিক মঞ্চে ৭৪ টেস্ট, ১৩৯ ওয়ানডে ও ৭১ টি-টোয়েন্টি খেলে ছয় সেঞ্চুরিতে প্রায় ছয় হাজার রান করেছেন তিনি।

পরে সোমবার বাংলাদেশ সময় রাতে রামদিনের পথেই হাঁটেন সিমন্স। প্রায় ১৬ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮ টেস্ট, ৬৮ ওয়ানডে ও ৬৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে সর্বোচ্চ ৩৭৬৩ রান করেছেন তিনি। রামদিনের মতো সিমন্সও ঘরোয়া ক্রিকেট চালিয়ে নেবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com