অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৫:৫৩ পূর্বাহ্ন, ২৮ মার্চ ২০২৩, ১৪ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
এলিফ্যান্ট রোডে কম্পিউটার মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট অপ্রতিরোধ্য তাসকিন, দুর্দান্ত জয় বাংলাদেশের স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার হচ্ছেন হামজা ইউসুফ আফগানিস্তানে আত্মঘাতী হামলা, বহু হতাহত রমজানে আন্দোলনের ডাক দেয়ায় বিএনপির সমালোচনায় প্রধানমন্ত্রী সোর্স কোড ফাঁসের কারণে থেমে যেতে পারে টুইটারের পথচলা শেখ হাসিনাকে বিশ্বের জন্য সহানুভূতি ও উদারতার দৃষ্টান্ত বললেন বাইডেন হাসপাতালেই প্র্যাকটিসের সুবিধা পাবেন চিকিৎসকরা : স্বাস্থ্যমন্ত্রী ইবিতে ছাত্রী নির্যাতন : লাল ফিতার দৌরাত্ম্যে আটকে আছে সিদ্ধান্ত ফরিদপুরে বাবা-ছেলেকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার আরো ৪

“আমরা নির্বাচন চাই- নিরপেক্ষ সরকারের অধীনে”-দেশনায়ক তারেক রহমান ।

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৫৭ বার পঠিত

লন্ডনে নেতা তারেক রহমানের সাথে একান্ত সাক্ষাৎকারে – এবং আলোচনার টেবিলে – ও জনসভায় সাবেক সংসদ সদস্য বি এন পির জনাব জহির উদ্দিন স্বপন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে লন্ডনের রয়েল রিজেন্সি হোটেল মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান। ওই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ প্রধান বক্তা এবং কেন্দ্রীয় নেতা জহিরউদ্দিন স্বপন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় ইউরোপের বিভিন্ন দেশের বিএনপি ও অংগ-সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা অংশগ্রহণ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমান তার বক্তব্যে বলেন, দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে। যা থেকে উদ্ধার করাই আজ আমাদের প্রধান দায়িত্ব। তিনি বলেন, বিএনপি দেশের অন্যান্য সকল গণতান্ত্রিক শক্তি সমূহকে সাথে নিয়ে এই দায়িত্ব কাঁধে বহন করতে প্রস্তুত। বক্তব্য তিঁনি আরো বলেন, বিএনপি কোনো দলীয় সংকীর্ণ স্বার্থের মধ্যে নিজেদের দায়িত্ব আটকে রাখতে চায় না। সকলকে ঐক্যবদ্ধ দেশকে চুড়ান্ত ধবংষের হাত থেকে দেশকে উদ্ধার করতে চায়।

সে কা্রণে, জাতির সামনে এই মুহূর্তে দুটি গুরুত্বপূর্ণ দায়িত্ব হাজির হয়েছে বলে তিনি উল্লেখ করেন। একটি হচ্ছে, চলমান এই সরকারের দুঃশাসন থেকে জাতিকে উদ্ধার করার জন্য “একটি অবাধ নির্বাচন” যেকোনো মূল্যেই আদায় করতে হবে। এজন্য সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে এই সরকারকে হটিয়ে সেই অবাধ নির্বাচনের জন্য একটি দল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে।

দ্বিতীয়তঃ তিনি বলেন, অবাধ নির্বাচনের মধ্য দিয়ে জনগণের ম্যান্ডেট নিয়ে যারা ক্ষমতায় আসবে কিংবা যারা নির্বাচনে বিজয় লাভ করবে বা হেরে যাবে , সেই “বিজয়ী ও বিজিত শক্তির” মধ্যে যারা ধ্বংসপ্রাপ্ত দেশকে উদ্ধার করতে চায়, তাদেরকে সাথে নিয়ে সম্মিলিতভাবে একটি জাতীয় ঐক্যমতের সরকার গঠন করার উদ্যোগ গ্রহণ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।

অতএব, জাতীয় সরকারের প্রশ্নে বিএনপির দৃষ্টিভঙ্গি হচ্ছে অত্যন্ত সুস্পষ্ট। তা হচ্ছে- সকল গণতান্ত্রিক শক্তিকে সাথে নিয়ে বিএনপির নেতৃত্বে এই সরকারকে ক্ষমতা থেকে হঠিয়ে অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং সেই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে “বিজয়ী ও বিজিত গণতান্ত্রিক শক্তির সমন্বয়ে” ধবংষপ্রাপ্ত দেশকে উদ্ধারের জন্য একটি জাতীয় সরকার প্রতিষ্ঠা।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপন বলেন, একটি অংশগ্রহণমূলক অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হতে পারে কেবল দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীন। সেই নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপি দলীয় সরকার নয়, জাতীয় সরকার গঠন করবে, যে সরকারের লক্ষ্যই থাকবে ধ্বংসপ্রাপ্ত এই রাষ্ট্রকে একটি গণতান্ত্রিক ও মানবিক রাষ্ট্রে ফিরিয়ে আনা।

( লন্ডন থেকে বাংলাদেশের জন্য বার্তা জহির উদ্দিন স্বপন সাবেক সংসদ সদস্য বি এন পি )

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com