অন্য ভাষায় :
মঙ্গলবার, ১১:১৯ অপরাহ্ন, ০৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

হংকংয়ে নানা আয়োজনে শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ২৭ বার পঠিত

হংকংয়ে বাংলাদেশ কন্‌স্যুলেট জেনারেল বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে। এ উপলক্ষে কনস্যুলেটের হলরুম পোস্টার ও ব্যানার দিয়ে সজ্জিত করা হয়।

অনুষ্ঠানে কনসাল জেনারেলসহ কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী এবং হংকংস্থ বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভাইস কনসাল মো. মারজুক ইসলাম।

পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। এরপর কনসাল জেনারেল মিজ্‌ ইসরাত আরা, কন্‌স্যুলেট এর পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা, ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বানী পাঠ করেন কনস্যুলেটের কর্মকর্তারা। এরপর শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনদর্শন/ স্মৃতিচারণমূলক প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়। পরবর্তীতে অতিথিবৃন্দ শেখ কামালের বর্ণাঢ্য জীবন, তার বহুমুখী প্রতিভা, বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গণে তার অবদান প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ কামাল ও তাদের পরিবারের শহীদ অন্যান্য সদস্যবৃন্দ ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আগত অতিথিদেরকে আপ্যায়ন এবং ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com