অন্য ভাষায় :
শুক্রবার, ০৭:৪২ পূর্বাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও “অসুস্থ জাতীয় নেতা আসম আব্দুর রবের সাথে বিএনপি মহাসচিবের সৌজন্য সাক্ষাৎ” বাবুগঞ্জের আগরপুর দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ গৌরনদীতে ইজিবাইক ছিনতাইকারীর মুল হোতা বাবুগঞ্জের নাহিদ পুলিশের হাতে আটক  “উপজেলা নির্বাচন বর্জনে কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে আগৈলঝাড়া ছাএদলের সাথে জহির উদ্দিন স্বপনের মতবিনিময় সভা অনুষ্ঠিত”

ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ১৪ বার পঠিত

আজ বৃহস্পতিবার সকাল ৬টার পর থেকে রাত ১২টার মধ্যে সিলেট ও চট্টগ্রাম বিভাগের সকল জেলা এবং ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের বিভিন্ন জেলার উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে। ঝড় সিলেট ও ময়মনসিংহ বিভাগের ওপর শুরু হয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে ঢাকা বিভাগ, ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ জেলা, ও ভারতের ত্রিপুরা রাজ্যের ওপর দিয়ে চট্টগ্রাম বিভাগে প্রবেশ করে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে রাত ৮টার পর থেকে রাত ১২টার মধ্যে কক্সবাজার জেলার ওপর দিয়ে বাংলাদেশ ত্যাগ করার প্রবল আশঙ্কা করা যাচ্ছে।

কালবৈশাখী ঝড় থেকে প্রচণ্ড শক্তিশালি বজ্রপাত ও ব্যাপক শিলাবৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে। বিভাগ ভিত্তিক যে সকল জেলার উপর দিয়ে কালবৈশাখী ঝড় অতিক্রমের আশঙ্কা করা যাচ্ছে তা নিম্নরূপ :

সিলেট বিভাগ : এ বিভাগের সকল জেলার উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে সকাল ৬টার পর থেকে দুপুর ১২টার মধ্যে।

চট্টগ্রাম বিভাগ : সকল জেলার উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে। সকাল ৮টার পর থেকে রাত ১২টার মধ্যে দিনের একাধিকবার।

ঢাকা বিভাগ : উত্তর-পূর্ব ও দক্ষিণ দিকের সকল জেলার ওপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে সকাল ৮টার পর থেকে দুপুর ৩টার মধ্যে।

ময়মনসিংহ বিভাগ : নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার ওপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে সকাল ৮টার পর থেকে দুপুর ৩টার মধ্যে।

বরিশাল বিভাগ : কালবৈশাখী ঝড় অতিক্রমের আশংকা ৬০ থেকে ৭০ ভাগ সকাল ১১টার পর থেকে বিকেল ৫টার মধ্যে।

খুলনা বিভাগ : দুপুর ৩টার পর থেকে রাত ১২টার মধ্যে কালবৈশাখী ঝড় অতিক্রমের আশংকা ৩০ থেকে ৫০ ভাগ।

রাজশাহী বিভাগ : দুপুর ৩টার পর থেকে রাত ১২টার মধ্যে কালবৈশাখী ঝড় অতিক্রমের আশংকা ২০ থেকে ৩০ ভাগ।

রংপুর বিভাগ : দুপুর ৩টার পর থেকে রাত ১২টার মধ্যে কালবৈশাখী ঝড় অতিক্রমের আশংকা ২০ থেকে ৩০ ভাগ।

ভারতের আসাম রাজ্য : করিমগঞ্জ জেলার ওপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশংকা করা যাচ্ছে সকাল ৮টার পর থেকে দুপুর ১২টার মধ্যে।

ভারতের ত্রিপুরা রাজ্য : সকল জেলার উপর দিয়ে দিনের বিভিন্ন সময়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, খুবই তীব্র বজ্রপাত ও বড়-বড় শিলাবৃষ্টি অতিক্রমের প্রবল আশঙ্কা করা যাচ্ছে সকাল ১০টার পর থেকে সন্ধ্যা ৭টার মধ্যে।

সূত্র : আবহাওয়া

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com