অন্য ভাষায় :
শনিবার, ০৫:৪৮ পূর্বাহ্ন, ০৪ মে ২০২৪, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
গরমে বাড়ির ছাদ ও ছাদ বাগান ঠান্ডা রাখতে ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

সারাদিন এসিতে থাকার পর যেসব ক্ষতি হতে পারে

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৩ বার পঠিত

গরমে তাপদাহ বেড়েই চলেছে। লোডশেডিং হলে জীবনটা যেন শেষ হওয়ার দশা। এই গরমে সবার ঘরেই এসি। এসি ছাড়া যেন এক মুহূর্তও চলছে না। তবে সাময়িক আরামে থাকলেও এটি আপনার শরীরের জন্য ভয়াবহ ক্ষতি ডেকে আনছে। যা আপনি বিপদের মুখে পড়ছেন।

সারারাত কিংবা সারাদিন এসিতে থাকলে কী কী ধরনের সমস্যা হয় জেনে নিন-

১. অ্যাজমা বা অ্যালার্জিজনিত সমস্যা থাকলে রোজ এসি চালিয়ে ঘুমোনো বিপজ্জনক। সর্দি-কাশি, হাঁচি কিংবা শ্বাসকষ্টের সমস্যা কিছুতেই কমবে না। চাইলে ঘুমাতে যাওয়ার কিছুক্ষণ আগে এসি চালিয়ে ঘরের তাপমাত্রা কমিয়ে নেয়া যেতে পারে। ঘর ঠাণ্ডা হয়ে গেলে এসি বন্ধ করে দিতে পারেন।

২. এসিতে দিনভর থাকলে ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে যায়। এসি ঘরে ঘুমালে অনেক সময়ে চোখেরও সমস্যা দেখা দেয়। বিশেষজ্ঞরা বলছেন, শীতাতপ নিয়ন্ত্রণ করার যন্ত্রটি ঘর ঠাণ্ডা করার সঙ্গে সঙ্গে বাতাসে আর্দ্রতার পরিমাণও কমিয়ে দেয়। তাই এই ধরনের সমস্যা দেখা দেয়।

৩. রাতে এসি চালিয়ে আরামে ঘুমিয়ে দেখা গেল সকালে ঘুম ভেঙে সারা শরীরে ব্যথা। চিকিৎসকেরা বলছেন, সারা রাত এসি চালিয়ে ঘুমোনোর ফলে দেহের পেশিগুলো শক্ত হয়ে যায়। অস্থিসন্ধির ব্যথা বাড়তে থাকে। আর্থ্রাইটিসের সমস্যা থাকলে তো কথাই নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com