অন্য ভাষায় :
শুক্রবার, ১০:৩৪ পূর্বাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

তুরস্কে মে দিবসে বিক্ষোভে সংঘর্ষ, গ্রেপ্তার ২০০

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৪ বার পঠিত

তুরস্কের ইস্তাম্বুলে মে দিবসের বিক্ষোভের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অন্তত ২০০ জনকে। তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, বিক্ষোভ ঠেকাতে ইস্তাম্বুলের অনেক রাস্তাই পুলিশ বন্ধ করে দিয়েছিল। তুরস্কেরপ্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান তাসকিম স্কোয়ারে বার্ষিক প্রতিবাদসভা নিষিদ্ধ ঘোষণা করেছিলেন। তবে তুরস্কের প্রধান বিরোধী দল রিপাবলিকান পিপলস পার্টির নেতা ওজেল জানান, এই প্রতিবাদসভা হবে।

গতকাল বুধবার ক্ষুব্ধ বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে গ্যাস, রবার বুলেট ব্যবহার করেছে পুলিশ। শহরের ঐতিহাসিক তাসকিম স্কোয়ার থেকে পুলিশ দুইশরও বেশি বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়েলিকায়া।

পুলিশ বিক্ষোভকারীদের সামলাতে কাঁদানে গ্যাসের সেল ফাটায়, রবার বুলেটও ছোড়ে। শ্রমিকরা নিষেধাজ্ঞা উপেক্ষা করে মে দিবসের মিছিল করছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, শহরে ৪২ হাজারেরও বেশি পুলিশ মোতায়েন করা হয়েছিল।

বিক্ষোভ মিছিলে ওজেল ছিলেন, তার সঙ্গে শহরের মেয়র ইমামোগলুও যোগ দেন। কিন্তু তাসকিম স্কোয়ারের অনেক আগেই তাদের থামিয়ে দেয়া হয়। পুরো রাস্তা পুলিশ বন্ধ করে রেখেছিল।

কিছু বিক্ষোভকারী পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চান। তখন পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

ওজেল জানিয়েছেন, যদি দেশের সবচেয়ে বড় শহরের প্রধান এলাকায় ১ মে-র অনুষ্ঠান করা না যায়, তাহলে বুঝতে হবে, গণতন্ত্রের সামনে বিপদ এসেছে। যতদিন তাসকিম স্কোয়ারে এই বিক্ষোভ দেখাতে না পারব, ততদিন আমাদের সংগ্রাম চলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com