অন্য ভাষায় :
শুক্রবার, ০৮:২৩ পূর্বাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও “অসুস্থ জাতীয় নেতা আসম আব্দুর রবের সাথে বিএনপি মহাসচিবের সৌজন্য সাক্ষাৎ” বাবুগঞ্জের আগরপুর দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ গৌরনদীতে ইজিবাইক ছিনতাইকারীর মুল হোতা বাবুগঞ্জের নাহিদ পুলিশের হাতে আটক  “উপজেলা নির্বাচন বর্জনে কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে আগৈলঝাড়া ছাএদলের সাথে জহির উদ্দিন স্বপনের মতবিনিময় সভা অনুষ্ঠিত”

শীতে উজ্জ্বল ত্বকের জন্য কী খাবেন?

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৯৫ বার পঠিত

শীতকালে যে শুধু শরীর গরম রাখার দিকে নজর দেবেন, এমন নয়। সঙ্গে আরো নানা দিক দিয়ে নিজের যত্ন নিতে হয়। কারণ শীতকালে আবহাওয়া শুষ্ক হয়ে যায়। আর তার সঙ্গেই শুষ্ক হতে থাকে ত্বক। শরীরও ভেতর থেকে অনেকটা শুকিয়ে যেতে পারে। এ জন্য এ সময় নিজের শরীরকে ভালো রাখার জন্য খাবারদাবারের যত্ন নেওয়া জরুরি।

শীতে ত্বকের জেল্লা বাড়াতে যেসব খাবার খাবেন :

১) শাকসবজি বেশি করে খাওয়া এ সময়ে খুব জরুরি। পালং শাক, মেথি, শর্ষেশাক এ সময় শরীরে নানা ধরনের ভিটামিনের জোগান দিতে পারে।

২) নানা ধরনের লেবু খাওয়াও শরীরের পক্ষে ভালো। তাতে বেশি করে ভিটামিন সি পাবে শরীর। ত্বকের জেল্লা বাড়বে আরো অনেক মাত্রায়।

৩) মসলা দেওয়া রান্না করা খাবারের দিকে অনেকের অনীহা দেখা যায়। কিন্তু এসব মসলার অনেক ভেষজ গুণ রয়েছে। আদা, রসুন, গোলমরিচ, দারচিনি, এলাচ খেলে বিপাক হার ভালো থাকবে। তার ফলও গিয়ে পড়বে ত্বকের ওপর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com