অন্য ভাষায় :
রবিবার, ০১:৫৩ পূর্বাহ্ন, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিশ্বব্যাপী খাদ্য সঙ্কট থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৬৩ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী খাদ্য সঙ্কট থেকে বাংলাদেশকে রক্ষা করতে খাদ্য উৎপাদন বৃদ্ধি এবং অনাবাদি জমিকে কৃষিকাজে ব্যবহারের আহ্বান পুনর্ব্যক্ত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের অবশ্যই খাদ্যের অপচয় বন্ধ করতে হবে এবং নিজেদের খাদ্য তৈরি করতে হবে। আমরা যদি সবাই মিলে কাজ করি, তাহলে বাংলাদেশ এই (বিশ্বব্যাপী খাদ্য সঙ্কটের) প্রভাবের সম্মুখীন হবে না। এটা আমার দৃঢ় বিশ্বাস।’

সোমবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব খাদ্য দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। তিনি তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সকলকে অনুরোধ করতে চাই কোনো খাবার নষ্ট না করতে এবং খাদ্য উৎপাদন বাড়াতে। আপনার যে জমি আছে তা চাষ করুন। আমরা আসন্ন বিশ্বব্যাপী খাদ্য সঙ্কটের লক্ষণ দেখছি। বাংলাদেশকে এই দুর্যোগ থেকে রক্ষা করতে হবে।’

তিনি বলেন, তার সরকার বাংলাদেশে পুষ্টিকর, সুষম ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। যেহেতু বিশ্বে এ ধরনের খাদ্যের চাহিদা বাড়ছে, তাই উৎপাদন বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ লাভবান হতে পারে।

এ বছর রোববার (১৬ অক্টোবর) ‘কাউকে পশ্চাতে রেখে নয়। বিশ্বজুড়ে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’ এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব খাদ্য দিবস পালিত হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বর্তমান সঙ্কটময় পরিস্থিতির মধ্যে খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) সঠিকভাবে এই সময়োপযোগী থিমটি বেছে নিয়েছে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী ও কৃষি সচিব সায়েদুল ইসলাম।

সূত্র : ইউএনবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com