অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৭:১৭ অপরাহ্ন, ১৬ মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
“অসুস্থ জাতীয় নেতা আসম আব্দুর রবের সাথে বিএনপি মহাসচিবের সৌজন্য সাক্ষাৎ” বাবুগঞ্জের আগরপুর দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ গৌরনদীতে ইজিবাইক ছিনতাইকারীর মুল হোতা বাবুগঞ্জের নাহিদ পুলিশের হাতে আটক  “উপজেলা নির্বাচন বর্জনে কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে আগৈলঝাড়া ছাএদলের সাথে জহির উদ্দিন স্বপনের মতবিনিময় সভা অনুষ্ঠিত” “নির্বাচন বর্জনের কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে গৌরনদী আগৈলঝাড়া বিএনপির সিরিজ বৈঠকের অংশ হিসেবে তিন ইউনিট যুবদলের যৌথসভা” সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক শারমিনকে বিয়ের প্রস্তাব সালমানের, কী জবাব দিয়েছিলেন অভিনেত্রী?

নারী উদ্যোক্তাদের ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্যের প্রসারে ব্র্যাক ব্যাংকের আয়োজনে’তারা উদ্যোক্তা মেলা ২০২৩’ শুরু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৪৭ বার পঠিত

নারী উদ্যোক্তাদের ‘মেইড ইন বাংলাদেশ’ পণ্যের প্রসারে ব্র্যাক ব্যাংকের আয়োজনে’তারা উদ্যোক্তা মেলা ২০২৩’ শুরু হয়েছে।

 

ঢাকা, শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩:দেশের নারী উদ্যোক্তাদেরতৈরি দেশীয় পণ্য প্রসার ও বাজার সৃষ্টিতে সহায়তার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক ঢাকায় একটি উদ্যোক্তা মেলা শুরু করেছে।

 

সারা দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তা দেশীয় ঐতিহ্যবাহী পণ্যের পসরা নিয়ে মেলায় অংশ নিচ্ছেন। এই উদ্যোক্তারা সবাই বিভিন্ন ম্যানুফ্যাকচারিং শিল্পের সাথে জড়িত।

 

১৪ এপ্রিল ২০২৩ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব আবু ফরাহ মোঃ নাছের প্রধান অতিথি হিসেবে‘তারা উদ্যোক্তা মেলা’ শীর্ষক মেলার উদ্বোধন করেন। ১৪-১৫ এপ্রিল ২০২৩ গুলশান-তেজগাঁও লিংক রোড়ে আলোকি কনভেনশন সেন্টারে মেলাটিঅনুষ্ঠিত হচ্ছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানেবাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মাকসুদা বেগম এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: মফিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপষ্থিত ছিলেন।

 

বাংলাদেশের পণ্য, সংস্কৃতি আর ঐতিহ্যের এইমেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

 

এই মেলার উদ্দেশ্য হলো দেশের সংস্কৃতিও ঐতিহ্যকে ধারণ করে যেসব নারী উদ্যোক্তা দেশীয় পণ্য তৈরি করছেন, তাদের পণ্য পরিচিতি বাড়ানো ও বাজার সৃষ্টিতে সহায়তা করা।উদ্যোক্তারাপাট, বাঁশ ও মাটির তৈরি বিভিন্ন হস্তশিল্পের পাশাপাশি হাতে সেলাই কৃত কাপড়, হাতে তৈরি কারুশিল্প, মাটির তৈরি সামগ্রী, প্রক্রিয়াজাত চামড়া জাতপণ্য, অর্গানিক খাদ্যদ্রব্য, বাংলাদেশেরঐতিহ্যবাহী জামদানি ও শতরঞ্জিসহ দেশে উৎপাদিত নানা পণ্যপ্রদর্শন ও বিক্রি করবেন। মেলায় ক্যাশলেস পেমেন্টের জন্য ব্র্যাক ব্যাংক কিউআরকোড- ভিত্তিক ও কার্ড পেমেন্টসহ ডিজিটাল পেমেন্ট সুবিধাদি প্রদান করছে।

 

প্রদর্শনীটি সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন,“সমৃদ্ধির পার্টনার হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময় নারী উদ্যোক্তাদের পূর্ণ সম্ভাবনা বিকাশে সহায়তা করে আসছে। এই মেলার মাধ্যমে উদ্যোক্তারা দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে মিশে থাকা ঐতিহ্যবাহী পণ্যের প্রসারের সুযোগ পাবেন।এখন থেকে প্রতিবছর দেশব্যাপী আমরা এই মেলা আয়োজন করবো। এই মেলার আয়োজন দেশের নারী উদ্যোক্তাদের প্রতি আমাদের দৃঢ় অঙ্গীকারের প্রতিফলন।”

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com