অন্য ভাষায় :
শনিবার, ০২:১৫ পূর্বাহ্ন, ০৪ মে ২০২৪, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
গরমে বাড়ির ছাদ ও ছাদ বাগান ঠান্ডা রাখতে ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা

নগ্ন দৃশ্যের জন্য যা করেছিলেন পৃথ্বীরাজ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৫ বার পঠিত

ছবির জন্য তারকাদের বিভিন্ন উৎসর্গের কথা মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। নজের চরিত্রে ফিট আসার জন্য চুল কেটে ফেলে, দিনের পর দিন প্রশিক্ষন নেন। আবার কিছু কিছু চরিত্রে ফিট আসার জন্য খাবার খাওয়াও বন্ধ হয়ে যায় তারকাদের ।

সম্প্রতি মুক্তি পেয়েছে ভারতের মালায়লাম তারকা পৃথ্বীরাজের ছবি ‘আদুজিভিথাম’। ছবিটি বক্স অফিসে ভালোই করছে। কিন্তু গল্প ও চরিত্রের প্রয়োজনে টানা তিন দিন উপবাস করেছিলেন, তাও আবার একটি দৃশ্যের জন্য!

গত ২৮ মার্চ মুক্তি পেয়েছে সিনেমাটি। বক্স অফিসে যদিও প্রথমে আশানুরূপ সাড়া ফেলতে পারেনি। তবে ছবির গল্প ও পৃথ্বীরাজের অভিনয়ে মুগ্ধ হচ্ছেন সমালোচক থেকে শুরু করে তারকারা। অনেকেই তার প্রশংসায় সরব হয়েছেন। চরিত্রের প্রয়োজনে তিনি যে চেষ্টা আর সাধনা করেছেন, তা অন্য অভিনেতাদেরও উৎসাহ দিচ্ছে।

এই ছবিতে একটি নগ্ন দৃশ্যে অভিনয় করেছেন পৃথ্বীরাজ। সেই দৃশ্যের জন্য টানা তিন দিন না খেয়ে ছিলেন অভিনেতা। বিষয়টি সামনে এনেছেন ‘আদুজিভিথাম’র সিনেমাটোগ্রাফার কেএস সুনীল।

তিনি বলেন, ‘শুধু তিন দিন না খেয়ে থাকা নয়, বরং শুটিংয়ের আগের রাতে তিনি ৩০ মিলিলিটার ভদকা খেয়েছিলেন; যাতে শরীরের ভেতরের অতিরিক্ত সব পানি বের হয়ে যায়। পর দিন তিনি হাঁটতেও পারছিলেন না। তাকে একটি চেয়ারে করে আনা হয় এবং দৃশ্যধারণের জায়গায় রাখা হয়। শট শেষে তার শরীরে কোনও শক্তি ছিল না। তাকে অন্যরা কোলে তুলে নিয়ে যেতে হয়েছিল।’

পৃথ্বীরাজের এমন ত্যাগ চোখে লেগে আছে দর্শক-সমালোচকদের। ইন্ডিয়া টুডে’র রিভিউতে ছবিটি সম্পর্কে বলা হয়েছে, ‘এই ছবির প্রাণ পৃথ্বীরাজ। ছবিতে খুব কম সংলাপ রয়েছে, গল্পটা তার অভিব্যক্তির নির্ভর করে এগিয়েছে, আর এতে তিনি একটুও হতাশ করেননি। গল্পের প্রতিটি বিষয় দর্শক তার সঙ্গে অনুভব করছে।’

এই ছবি নির্মাণের গল্পটাও বিস্ময়কর। দীর্ঘ ১৬ বছরের ইচ্ছে আর সাধনা মিশে আছে এতে। ২০০৮ সালে যখন বেনিয়ামিন রচিত উপন্যাস ‘আদুজিভিথাম’ প্রকাশ হয়, তখন সেটা পড়েই ছবিটি বানানোর সিদ্ধান্ত নেন নির্মাতা ব্লেসি। কিন্তু প্রি-প্রোডাকশনের কাজ প্রযোজক খুঁজতে খুঁজতে বহু বছর চলে যায়। বিভিন্ন জটিলতা পেরিয়ে শেষমেশ ২০১৮ সালে শুরু হয় ছবিটির চিত্রায়ন। এবং তা শেষ হয় ২০২২ সালে। বছরের বিভিন্ন মৌসুমের আবহাওয়া বিবেচনা করে মরুভূমিতে এর শুটিং করতে হয়েছিল; তাই এমন দীর্ঘ শিডিউল। এর অধিকাংশ দৃশ্য ধারণ করা হয়েছে জর্ডানের ওয়াদি রাম মরুভূমি ও আলজেরিয়ার সাহারা মরুভূমিতে।

মালায়লাম ভাষার ছবিটিতে আরও রয়েছেন অমলা পাল, জিমি জিন-লুইস, শোভা মোহন প্রমুখ। প্রায় ৮২ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে এটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com