অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৪:৩৫ অপরাহ্ন, ০৯ মে ২০২৪, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

জাতীয় কবি পরিষদ (জাকপ)’র সাংগঠনিক ইশতেহার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৯ বার পঠিত

জাতীয় কবি পরিষদ (জাকপ) এর অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী, আন্তর্জাতিক কবি সম্মেলন ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠান-২০২৪,জমকালোভাবে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে।
গতকাল সোমবার (২৬ ফ্রেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে চলে রাত ১০ টা পর্যন্ত।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবরেণ্য কবি,লেখক,ছড়াকার,আবৃত্তিকার ও সংগঠকবৃন্দ।
কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।পরে দাঁড়িয়ে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। ১৯৫২ সালের ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং লেখক শ্রেণির জন্য একটি স্বতন্ত্র বহুতল বিশিষ্ট, বহু ব্যবহার যোগ্য একটি ভবন ও ভুবন দাবি করে ১ মিনিটের নিরবতা পালন করা হয়। জাকপের প্রতিষ্ঠাতা সভাপতি টিপু রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এম. শাফায়েত হোসেন।তাঁর পর দেশবরেণ্য বাঁচিক শিল্পীদের আবৃত্তির ফাঁকে ফাঁকে শুরু হয় অনুষ্ঠানে আগত অতিথিদের বক্তব্য।
অনুষ্ঠানের উদ্বোধন করেন দেশবরেণ্য ছড়াকার আসলাম সানী। এছাড়াও উপস্থিত ছিলেন কবি বিমল গুহ,কবি ফরিদ আহমদ দুলাল,কবি জাহাঙ্গীর ফিরোজ,ছড়াকার সোহেল মল্লিক,বিশিষ্ট সংগীত শিল্পী ও বীর মুক্তিযোদ্ধা শাহীন সামাদ,বিশিষ্ট গীতিকার সুজিত মোস্তফা, ফারজানা করিম,ফারহানা তৃণা,মুনা চৌধুরী প্রমুখ।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কেটে সন্ধ্যায় সবার মাঝে পরিবেশন করা হয়। আগত ৩৬০ অতিথির মধ্যে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।এছাড়াও দুপুরে ৫০০ জনের খাবারের ব্যবস্থাসহ সারাক্ষণ চা/কফির ব্যবস্থা ছিল। সন্ধ্যার পর পর্যায়ক্রমে গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়।
এবছর জাকপ আজীবন সম্মাননা পেয়েছেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন, কবি, কথা সাহিত্যিক ও সংগঠক রতন মাহমুদ,সংগীতে বিশেষ অবদানের জন্য পান সংগীত শিল্পী শাহীন সামাদ ও সুজিত মোস্তফা।অনান্যদের মাঝে সম্মাননা প্রাপ্ত হলেন কবি বিমল গুহ,ছড়াকার আসলাম সানী,কবি ফরিদ আহমদ দুলাল, কবি জাহাঙ্গীর ফিরোজ, কবি রুদ্র গোস্বামী,ডি. অমিতাভ, ফারজানা করিম,ফারহানা তৃনা,মুনা চৌধুরী এবং অনান্য কবি, লেখক,বাচিক শিল্পী,সংগঠকবৃন্দ।
জাকপের প্রতিষ্ঠাতা সভাপতি কবি, গবেষক ও সংগঠক টিপু রহমানের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
#
টিপু রহমান
প্রতিষ্ঠাতা সভাপতি
জাতীয় কবি পরিষদ (জাকপ)।
০১৭৪৯৪০০০০৯

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com