অন্য ভাষায় :
শনিবার, ১২:০৬ পূর্বাহ্ন, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

গৌরনদীতে ভেঙে পড়ল বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের সিঁড়ি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৪৭ বার পঠিত

বরিশালের গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন দ্বিতল ভবনের সিঁড়ি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় দুজন নির্মাণশ্রমিক সামান্য আহত হয়েছেন।

জানা গেছে, উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন দ্বিতল ভবন নির্মাণকাজ চলছে। ২০১৯-২০ অর্থবছরে বরিশাল এলজিইডি জিপিএস প্রকল্পের অধীনে চার কক্ষের দ্বিতল ভবন নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য ২০২০ সালে কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়। প্রকল্পটি বাস্তবায়নের জন্য ২০২১ সালে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাদার ইঞ্জিনিয়ারিংয়ের নামে কার্যাদেশ দেওয়া হয়। ২০২২ সালের ডিসেম্বরে মো. দেলোয়ার হোসেন নামের মাদারীপুরের এক ঠিকাদার প্রকল্পের নির্মাণকাজ শুরু করেন।

নরসিংহলপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খায়রুল ইসলাম বলেন, গত ডিসেম্বরে ঠিকাদার দেলোয়ার হোসেন নতুন দ্বিতল ভবনের নির্মাণকাজ শুরু করেন। জানুয়ারি মাসে প্রথম তলার সিঁড়িসহ একতলার ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়। গত ফেব্রুয়ারি মাসে দোতলার সিঁড়িসহ ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়। যার দ্বিতীয় তলার সেন্টারিং এখনো খোলা হয়নি। বর্তমানে প্রথম তলার গাঁথুনির কাজ চলছে।

খায়রুল ইসলাম আরও বলেন, ‘গতকাল ২৬ মার্চ স্কুল বন্ধ থাকলেও মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ছিল। বেলা সাড়ে ১১টার দিকে নির্মাণাধীন ভবনের গোটা সিঁড়িটি ভেঙে পড়ে। তাতে দুজন নির্মাণশ্রমিক সামান্য আহত হয়েছেন।’

বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি মো. অলিউর রহমান বলেন, ‘রোববার নির্মাণাধীন ভবনের সিঁড়ি ভেঙে পড়ে। এতে স্বাধীনতা দিবস উপলক্ষে বিদ্যালয়ে আসা অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। তিনি অভিযোগ করেন, প্রভাবশালী ঠিকাদার নিজের ইচ্ছেমতো অনিয়মের মাধ্যমে নির্মাণকাজ করছেন। কাজের মান অত্যন্ত খারাপ। ভবনের কাজ শেষ হয়নি, এখনই সিঁড়ি ভেঙে পড়েছে। না জানি ভবিষ্যতে ভবন ভেঙে কোন ট্র্যাজেডির সৃষ্টি হয়!’

তবে প্রকল্পের ঠিকাদার মো. দেলোয়ার হোসেন দাবি করেন সিঁড়ি ধসে পড়েনি। তিনি বলেন, কাজে কিছু ত্রুটি ছিল। তাই উপজেলা প্রকৌশলীর নির্দেশে সিঁড়ি ভেঙে নতুন করে করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে ওঠা অন্যান্য অভিযোগও মিথ্যা বলে তিনি দাবি করেন।

এ প্রসঙ্গে গৌরনদী উপজেলা প্রকৌশলী মো. অহিদুজ্জামান বলেন, ভার বহনের ক্ষমতা না থাকায় সিঁড়িটি ভেঙে পড়েছে। কাজে কিছু ত্রুটি থাকায় সিঁড়িটি নতুন করে নির্মাণ করার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com