অন্য ভাষায় :
শুক্রবার, ১২:২৭ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কিছুতেই পাচ্ছেন না চাকরি?

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ১১৮ বার পঠিত

বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ হয়েছে পাঁচ বছর আগে। তারপর প্রফেশনাল কোর্সও করেছেন। এরপর চাকরির পালা। কিন্তু, কিছুতেই পাচ্ছেন না চাকরি। চেনা-অচেনা সব কোম্পানিতে সিভি দিয়ে এসেছেন। তার মধ্য থেকে ৪-৫ জায়গায় ইন্টারভিউ-এর কল এসেছে। কিন্তু, শেষ রক্ষা আর হয়নি।

বার বার প্রত্যাখ্যান পেয়েছেন। কোথাও তৃতীয় রাউন্ডে বিফল হয়েছেন তো কোথাও প্রথম রাউন্ডে। বার বার এমন প্রত্যাখ্যান পেলে হতাশ হওয়া স্বাভাবিক। তবে, সবার আগে জেনে নিন কেন আপনাকে প্রত্যাখ্যান করা হচ্ছে।

রিজিউম আপনার পরিচয় দেয়। আপনার প্রসঙ্গে সকল পুঙ্খানু-পুঙ্খ তথ্য দেয়। তাই সঠিক ভাবে রিজিউম বানান। চাইলে প্রফেশনাল লোক দিয়ে রিজিউম বানান। দেখবেন, চাকরি পেতে সুবিধে হবে। এদিকে, আপনি যে বিষয় নিয়ে পড়াশোনা করেছেন, চাকরি সেই পেশাতেই খোঁজার চেষ্টা করুন। তবে, চাকরি পাওয়া সহজ হবে। অন্য লাইনে চাকরি খুঁজতে বার বার বাধা আসবে। তাই কোন পেশায় যেতে চান, তা আগে থেকে সিদ্ধান্ত নিন। প্রথমে জেনে নিন কোন পদে আবেদন করছেন। না জেনে রিজিউম দিয়ে এলে তা নির্বাচন হবে না-এটা স্বাভাবিক। জেনে নিন কোম্পানির চাহিদা কী। সেই চাহিদার সঙ্গে আপনার মিল হচ্ছে কি না। তবেই চাকরির আবেদন করুন। তা না হলে, কোনও লাভ নেই।

ইন্টারভিউ দিতে যাওয়ার আগে সঠিক ভাবে প্রস্তুতি নিন। সব চাকরির ইন্টারভিউ এক রকম হয় না। তাই আগে থেকে সব জেনে নিয়ে প্রস্তুত হন। চাকরির পরীক্ষা দিতে যাওয়ার আগে প্রস্তুতি নিয়ে যান, তবেই চাকরি পাবেন। প্রস্তুতি না নিয়ে ইন্টারভিউ দিলে সেখানে ব্যর্থ হওয়া স্বাভাবিক। তাই প্রস্তুতি নিয়ে যান।

ইন্টারভিউতে আপনার বডি ল্যাঙ্গুয়েজ খুবই গুরুত্বপূর্ণ। ইন্টারভিউ বোর্ডে নিজে আচরণ যেমন দূর্বল রাখবেন না, তেমনই সব জানেন এমন আচরণ করবেন না। আপনার আচরণের ওপর নির্ভর করে অনেকটা। চাইলে আগে থেকে প্রশিক্ষণ নিন। বহু ইন্সটিটিউট আছে যেখানে এধরনের প্রশিক্ষণ দেওয়া হয়। তাই আগে থেকে প্রস্তুতি নিন। তবেই চাকরি পেতে সুবিধে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com