অন্য ভাষায় :
সোমবার, ০৮:৪৩ পূর্বাহ্ন, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচন করবেন তাই মেয়র পদ ছাড়লেন হারিছুর রহমান তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার যৌথ মহড়া নিয়ে উত্তর কোরিয়ার হুমকি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৬৬ বার পঠিত

উত্তর কোরিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, আমেরিকা ও দক্ষিণ কোরিয়া তাদের ‘সামরিক সংঘাত’ বন্ধ না করলে তাদেরকে ‘অপ্রত্যাশিত সামরিক চ্যালেঞ্জ’ এবং ‘অনভিপ্রেত পরিণতির’ সম্মুখীন হতে হবে। ওয়াশিংটন ও সিউল যখন যৌভভাবে কোরীয় উপদ্বীপে বর্ধিত সাবমেরিন মহড়া চালানোর প্রস্তুতি নিচ্ছে তখন এ হুঁশিয়ারি দিল পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার নিরস্ত্রিকরণ ও শান্তি বিষয়ক ইন্সটিটিউটের উপ পরিচালক চো জিন বলেছেন, দক্ষিণ কোরিয়া-আমেরিকা যৌথ সামরিক মহড়া কোরীয় উপদ্বীপকে যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।

জিন বলেন, আমেরিকা ও তার মিত্ররা আমাদের সাথে সামরিক সংঘাতের পথ বেছে নিলে তারা অপ্রত্যাশিত নিরাপত্তাহীন পরিস্থিতির সম্মুখীন হবে। তিনি আরো বলেন, আমেরিকা যখন আমাদেরকে পরমাণু অস্ত্র দিয়ে ভয় দেখায় তখন ওয়াশিংটন যেন এ বিষয়টি মাথায় রাখে যে, আমরাও একই অস্ত্র দিয়ে জবাব দিতে পারি।

জিন আরো সতর্ক করে দিয়ে বলেন, আমেরিকা আমাদের বিরুদ্ধে তার ‘আত্মঘাতী সংঘাতের নীতি’ পরিহার না করলে তাকে অনাকাঙ্ক্ষিত পরিণতির মুখোমুখি হতে হবে।

উত্তর কোরিয়া ও আমেরিকা নিয়মিত বিরতিতে যৌথ সামরিক মহড়া চালিয়ে যাচ্ছে। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৮ সালের পর এই প্রথম দু’দেশের মধ্যে বড় ধরনের সামরিক মহড়া হতে যাচ্ছে। এসব মহড়াকে নিজের জন্য হুমকি বলে মনে করে উত্তর কোরিয়া। দেশটি প্রতিটি মহড়ার ব্যাপারে কঠোর প্রতিবাদ জানিয় এসেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com