অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৮:৩৬ পূর্বাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

৭ ধরনের ভিসায় ওমরাহর অনুমতি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৩ বার পঠিত

চলতি বছর কোন বিদেশীরা ওমরাহ আদায় করতে পারবেন, তা জানালো সৌদি আরব। মঙ্গলবার গালফ নিউজ জানিয়েছে, দেশটির তরফ থেকে সদ্য ঘোষণা অনুযায়ী সাত ধরনের ভিসাধারী বিদেশীরা ওমরাহ পালনের অনুমতি পাবেন।

সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমকে বলেছেন—ফ্যামিলি ভিজিট ভিসা, পার্সোনাল ভিজিট ভিসা, ই-ট্যুরিস্ট ভিসা, অন অ্যারাইভাল অ্যাট সৌদি এয়ারপোর্ট ভিসা, শেনজেন ভিসা, ইউএস এবং ইউকে ভিসা এবং ওমরাহ ভিসা- এই সাত ধরনের ভিসাধারী বিদেশী যাত্রীরা চলতি বছর ওমরাহ পালনের উদ্দেশে প্রবেশ করতে পারবেন সৌদি আরবে।

কর্মকর্তারা আরো জানান, https://maqam.gds.haj.gov.sa লিংকের মাধ্যমে সৌদি সরকারের অনলাইন প্ল্যাটফর্ম মাকাম থেকে সহজেই যে কোনো একটি ভিসা প্যাকেজ বেছে নিতে পারবেন বিদেশি যাত্রীরা।

এছাড়া সরকারের আরেকটি অনলাইন প্ল্যাটফর্ম ইউনিফায়েড ন্যাশনাল ভিসা প্ল্যাটফরমে আবেদন করলেও ভিসা পাবেন ওমরাহ পালনে ইচ্ছুক বিদেশিরা। এক্ষেত্রে তাদের সহায়তা করবে https://visa.mofa.gov.sa/ – এই লিংকটি।

করোনা মহামারীর কারণে ২০২০ সালে বিদেশীদের জন্য সীমান্ত বন্ধ করেছিল সৌদি। হজ ও ওমরাহ পালনে ইচ্ছুক বিদেশী যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়। এমনকি সৌদি নাগরিকদেরও হজ ও ওমরাহ পালনে নিরুৎসাহিত করে সরকার। খুব অল্প সংখ্যক সৌদি নাগরিক সরকারের বিশেষ অনুমতিতে সেবার হজ পালন করতে পেরেছিলেন।

পরের বছর ২০২১ সালে নিজ দেশের নাগরিকদের হজ ও ওমরাহ পালনের অনুমতি দেয় সৌদি সরকার। তবে এক্ষেত্রে শর্ত দেয়া হয়, যারা সরকারের অনুমোদিত যেকোনো করোনা টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন, কেবল তারাই হজ ও ওমরাহ করতে পারবেন।

এ বছর হজ ও ওমরাহ পালনে ইচ্ছুক বিদেশী যাত্রীদের জন্য সীমান্ত খোলার ঘোষণা দেয় সৌদি। তবে সরকারের পক্ষ থেকে বলা হয়, যেসব বিদেশি যাত্রী করোনা টিকার ডোজ সম্পূর্ণ করেছেন—কেবল তাদেরকেই স্বাগত জানাবে সৌদি আরব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com