অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৫:৩৮ অপরাহ্ন, ০৫ মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

৭ এমপির সংসদ ছাড়ার সিদ্ধান্ত জানাব

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৫৪ বার পঠিত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতীয় সংসদ থেকে দলীয় সাত এমপির পদত্যাগের সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার পর তা জানানো হবে। গতকাল মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে সংলাপের পর সাংবাদিক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিএনপির এমপিরা জাতীয় সংসদ থেকে পদত্যাগ করবেন কিনা জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘যখন চূড়ান্ত হবে, যখন সিদ্ধান্ত নিয়ে আসব; তখন আপনারা দেখতে পারবেন।’ আজ থেকে শুরু হওয়া বিভাগীয় সমাবেশ সম্পর্কে ফখরুল বলেন, ‘আমাদের প্রত্যাশা, জনগণের একটা অভ্যুত্থান হবে- এই সমাবেশগুলোর মধ্য দিয়ে। শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে আমরা এই সরকারের পতন ঘটাব।’

এর আগে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে সঙ্গে নিয়ে ২০ দলীয় জোটের দুই শরিক দলের সঙ্গে সংলাপ করেন মির্জা ফখরুল। এ বিষয়ে তিনি সংবাদকর্মীদের বলেন, ‘আমরা এই অনির্বাচিত, গণতন্ত্র হরণকারী, মানবাধিকার হরণকারী লুটেরা সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি করার লক্ষ্যে বেশ কিছুদিন ধরে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছি। ইতোমধ্যে এক দফা সংলাপ শেষ করেছি। আজকে দ্বিতীয় দফার সংলাপ করছি। এখানে আমরা যুগপৎ আন্দোলনের মূল দাবিগুলো নিয়ে কথা বলছি। ইতোমধ্যে আমরা ১১টি দলের সঙ্গে কথা বলেছি। আমরা ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে আলোচনা করেছি। আমরা একমত হয়েছি যে, এই সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলন গড়ে তুলব এবং তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করব।’
সংলাপে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব ও ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি নিজ নিজ দলের নেতৃত্ব দেন।

ইসলামী ঐক্যজোটের অন্য সদস্যরা হলেন- আব্দুল করিম খান, সৈয়দ মোহাম্মদ আহসান, সামছুল হক, কামরুজ্জামান রোকন, আনওয়ান আনসারী, নাসির উদ্দিন, ইলিয়াস রেজা, আব্দুল কাদির ও মজিবুর রহমান। ডিএলের প্রতিনিধি দলে ছিলেনÑ আকবর হোসেন, খোকন চন্দ্র দাস, কাউসার আলী, ইয়াহিয়া মুন্না, মোহাম্মদ আল আমিন ও মেহতাজ আহসান।

দ্বিতীয় দফা সংলাপে বিএনপি মহাসচিব জাতীয় পার্টি (কাজী জাফর), এলডিপি, কল্যাণ পার্টি, লেবার পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, মুসলিম লীগ ও জাগপার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com