অন্য ভাষায় :
শুক্রবার, ১২:১৫ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি খোকন, সম্পাদক কাজল

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৮১ বার পঠিত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সালের নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সভাপতি পদে বারের সাবেক সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এ ঘোষণা দেন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সমিতির সম্পাদক পদে সাত বার দায়িত্ব পালন করেছেন এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সম্পাদক পদে দুই বার দায়িত্ব পালন করেছেন।

সহ-সভাপতি পদে অ্যাডভোকেট হুমায়ুন কবির মঞ্জু ও অ্যাডভোকেট সরকার তাহমিনা সন্ধ্যা, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন ও অ্যাডভোকেট মো: আব্দুল করিম, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট রেজাউল করিম পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট আশিকুজ্জামান নজরুল, অ্যাডভোকেট ফাতিমা আক্তার, অ্যাডভোকেট ফজলে এলাহি অভি, ব্যারিস্টার ফয়সাল দস্তগীর, অ্যাডভোকেট শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান আহাদ ও অ্যাডভোকেট রাসেল আহমেদের নাম ঘোষণা করা হয়েছে।

এর আগে, এ নির্বাচন নিয়ে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের পাল্টাপাল্টি নির্বাচন উপকমিটি ঘোষণা এবং দুই পক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ-স্লোগানের পর প্রধান বিচারপতির হস্তক্ষেপে ঐক্যমতের ভিত্তিতে নতুন করে সাত সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়েছে।

পুর্নগঠিত নতুন উপকমিটির আহ্বায়ক করা হয়েছে সাবেক বিচারপতি মুনসুরুল হক চৌধুরীকে। এই কমিটির অধীনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সালের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে গত ২৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী ঘোষণা করা হয়। সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি অ্যাডভোকেট মো: মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক প্রার্থী হিসেবে বর্তমান সম্পাদক অ্যাডভোকেট আব্দুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) ২০২৩-২০২৪ সেশনের কার্যকরী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ ও ১৬ মার্চ বার নির্বাচন অনুষ্ঠিত হবে।

সমিতির সম্পাদক মো: আবদুন নূর দুলাল এ তফসিল ঘোষণা করেন।

কার্যকরী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ কার্যকরী কমিটির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ সাতটি পদে বিজয়ী হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থকরা। বাকি সাতটি পদে জিতেন বিএনপি সমর্থকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com